Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত তামিম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০০, ১ জুন ২০২০

প্রিন্ট:

বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত তামিম

বাংলাদেশ জাতীয় দলের ওপেনার এবং ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়াল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত নিযুক্ত হয়েছেন। তামিমকে তাদের পরিবারের সঙ্গে পেয়ে বিশ্ব খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ও পরিচালক রিচার্ড রেগান উচ্ছ্বসিত বলে জানান।

তামিমও ডব্লিউএফপির সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে সম্মানিত মনে করছেন, বাংলাদেশসহ বিশ্বজুড়ে ক্ষুধাকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে ডব্লিউএফপি লড়াই করে যাচ্ছে। তাদের শুভেচ্ছাদূত হিসেবে বিবেচিত হয়ে আমি সম্মানিত।

তামিম জানান, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি হার খুবই ভালো। কিন্তু গ্রামীণ পর্যায়ে দরিদ্রতা এখনও রয়ে গেছে। কভিড-১৯ তাদের জীবন-জীবিকা আরও কঠিন করে তুলেছে। আমি খাদ্য সংস্থার এই লড়াইয়ে যুক্ত হয়ে ওইসব মানুষের সহায়তায় পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।`

তামিম ১৯৭৪ সাল থেকে বাংলাদেশে কাজ করা ডব্লিউএফপির সঙ্গে যুক্ত হয়ে সংস্থাটি কিভাবে ক্ষুধা নিরাময় কর্মসূচি গ্রহণ করে তা জানতে পারবেন। এছাড়া দেশের ৬৪ জেলার মানুষের মধ্যে সচেতনতা তৈরির কাজ করবেন।

খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি রেগান বলেন, `সুদক্ষ একজন ক্রীড়াবিদ হিসেবে তামিমকে দেশের এবং দেশের বাইরের অসংখ্য মানুষ ভালোবাসে। শুধু জনপ্রিয়তা বা গ্রহণযোগ্যতা নয় তামিম তার নীতি এবং মানবিক চেতনার জন্যও সবার প্রিয়। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা উচ্ছ্বসিত।`

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer