Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৭ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

বিশ্ব আর্চারির বর্ষসেরা অ্যাথলেটের তালিকায় রোমান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ১ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

বিশ্ব আর্চারির বর্ষসেরা অ্যাথলেটের তালিকায় রোমান

ঢাকা : সোনায় মোড়ানো একটি বছর কেটেছে বাংলাদেশের সেরা আর্চার রোমান সানার। ছিলেন ব্যক্তিগত সাফল্যে উদ্ভাসিত। আর তাই তো বর্ষ‌সেরা আর্চা‌রের সং‌ক্ষিপ্ত তা‌লিকায় বাংলা‌দে‌শের রোমান সানা।

আর্চারির সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ২০১৯ সালের বর্ষসেরা অ্যাথলেট পুরস্কারের দুটি ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন রোমান। ৮ জানুয়ারি সেরা আর্চা‌রের নাম ঘোষণা করা হবে।

মঙ্গলবার বিশ্ব আর্চারি সংস্থা প্রকাশ করেছে বিভিন্ন ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকা। সেখানে ঠাঁই হয়েছে গেল বছরের সেরা আর্চারদের। তাদের মধ্য থেকে বেছে নেয়া হবে সেরাদের সেরাকে।

ছেলেদের ব্যক্তিগত রিকার্ভ ক্যাটাগরির পাশাপাশি ২০১৯ সালে সবচেয়ে বেশি তাক লাগানো পারফরম্যান্স উপহার দেয়া ও উন্নতি করা (ব্রেকথ্রু) আর্চারদের ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় রয়েছে রোমানের নাম। প্রথম ক্যাটাগরিতে পাঁচ জনের মধ্য থেকে সেরা নির্বাচন করা হবে সারা বিশ্বের ভক্তদের ও বিশেষজ্ঞ প্যানেলের ভোটের সমন্বয়ে। পরের ক্যাটাগরির ছয় জনের মধ্য থেকে সেরাকে বেছে নেবে কেবল বিশেষজ্ঞ প্যানেল।

বছরের শেষটাও রোমানের জন্য ছিল দুর্দান্ত। দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারি ইভেন্টের সবকটি (১০টি) স্বর্ণ জেতে বাংলাদেশ। এ অভাবনীয় সাফল্যের অন্যতম রূপকার রোমান ব্যক্তিগত ও দলগতভাবে জেতেন তিনটি স্বর্ণ পদক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer