Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাকৃবিতে সশরীরে পরীক্ষা শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৬, ২৭ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

বাকৃবিতে সশরীরে পরীক্ষা শুরু

করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধের পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) স্বাস্থ্যবিধি মেনে সশরীরে স্নাতক পর্যায়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় কৃষি, পশুপালন ও মাৎস্যবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শুরু হয়।

এ দিন পরীক্ষার হলে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল প্রায় শতভাগ। পরীক্ষার হলে তারা মাস্ক পরে প্রবেশ করেন। যাদের মাস্ক ছিল না তাদের জন্যও পর্যাপ্ত পরিমাণ মাস্কের ব্যবস্থা রাখা হয়। অন্য দিকে শিক্ষার্থীদের স্যানিটাইজার ব্যবহার করে পরীক্ষা হলে প্রবেশ করতে হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে শিক্ষার্থীদের এক সিট পর পর আসনের ব্যবস্থা করা হয়।

শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারীর কারণে আমরা দেড় বছরের বেশি সময় ধরে ক্লাসরুমের বাইরে ছিলাম। অনলাইনে ক্লাস ও ক্লাস টেস্ট পরীক্ষাগুলো হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা দিতে পেরে আমরা অনেক খুশি। আমাদের শিক্ষাজীবন থেকে যে সময় নষ্ট হয়েছে সেই ঘাটতি কাটিয়ে উঠতে চেষ্টা থাকবে। দেরিতে হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাহসী পদক্ষেপের কারণে ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। কিছুটা হলেও স্বস্তি অনুভব করছি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer