Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পিএনজিকে ১৮২ রানের টার্গেট দিল টাইগাররা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৪, ২১ অক্টোবর ২০২১

প্রিন্ট:

পিএনজিকে ১৮২ রানের টার্গেট দিল টাইগাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের বাঁচা-মরার ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। জয়ের জন্য ১৮২ রান করতে হবে পিএনজিকে।

আল আমেরাত স্টেডিয়ামে পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে অর্ধশতক তুকে নিয়েছেন তিনি। এরপরই আউট হয়েছেন ডামিয়েন রাভুর বলে। সাকিব ফিরে গেলে ৫০ রান করতে তিনি ৩টি চার ও সমানসংখ্যক ছয়ও হাঁকিয়েছেন।

এর আগে হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে বিদায় নেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে চার্লজ অমিনির হাতে ধরা পড়েন তিনি। ৩৭ বলে ৩ ছয়ে ৪৬ রান আসে তার ব্যাট থেকে। আগের ম্যাচের ধারাবাহিকতায় এদিনও ব্যর্থ হন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। মুশফিকও আউট হয়েছেন বাউন্ডারি খেলতে গিয়ে। সিমন আতাইয়ের বল সীমানার বাইরে বল আছড়ে মারতে গিয়ে হিরি হিরির হাতে ধরা পড়েন তিনি। মুশফিকের আগে বিদায় নিয়েছেন নাঈম শেখ ও লিটন দাসও।

শেষ দিকে দুটি ক্যামিও ইনিংস আসে আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাট থেকে। ১৪ বলে ৩ চারে ২১ রান করেন আফিফ। সাইফ ৬ বলে তিন শ`র বেশি স্ট্রাইকরেটে করেন ১৯ রান। পাপুয়া নিউগিনির হয়ে দুটি করে উইকেট নেন কাবুয়া, রাভু, ও আসাদ ভালা।

জটিল হিসাব আর সমীকরণে ঝুলে আছে গ্রুপ ‌`বি‌` এর ভাগ্য। এখনও নিশ্চিত হয়নি পরের রাউন্ডে যাচ্ছে কোন দুটি দল। ২ ম্যাচ জিতে স্কটল্যান্ড ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে। এক জয়ে ২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে ওমান। আর বাংলাদেশ সমান ১ জয়ে আছে তিন নম্বরে। দুই পরাজয়ে পাপুয়া নিউগিনির অবস্থান সবার তলানিতে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer