Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

টাঙ্গাইলে ৩০ কি‌মি যানজট : ভোগা‌ন্তি‌তে যাত্রীরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩০, ১৮ জুলাই ২০২১

প্রিন্ট:

টাঙ্গাইলে ৩০ কি‌মি যানজট : ভোগা‌ন্তি‌তে যাত্রীরা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে আজও প্রায় ৩০ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন চালক ও যাত্রীরা।

টানা কয়েক দিনের মতো আজ ভোররাত থে‌কে শুরু হয়েছে তীব্র যানজট। বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড় থেকে টাঙ্গাইল সদর উপ‌জেলার আশেকপুর পর্যন্ত প্রায় ২০ কি‌লো‌মিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। প্রচণ্ড গরমে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে অপেক্ষা করে চরম বিপাকে পড়েছে চালক ও যাত্রীরা। নির্দিষ্ট সময়ে গন্তব্যে যেতে পারছে না তারা। এদের মধ্যে বেশি সমস্যা পড়েছে নারী ও শিশুরা।

মহাসড়কের কর্তব্যরত পুলিশ জানান, দে‌শে লকডাউন শিথিল হওয়ায় বৃহস্প‌তিবার থে‌কে ঢাকা-ট‌াঙ্গা‌ইল মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যায়। এতে স্বাভা‌বিক সম‌য়ের চে‌য়ে মহাসড়‌কে কয়েক গুণ বেশি প‌রিবহন চলাচল করায় ভোর থে‌কেই মহাসড়‌কে যানবাহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ আরও বেড়ে যাওয়ায় এই যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

অন্যদিকে বেশ কয়েক দফা বঙ্গবন্ধু সেতু টোল আদায় বন্ধ করে রাখে। এতে ঢাকাগামী লে‌নে প‌রিবহন কম থাক‌লেও উত্তরবঙ্গগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে আছে। কখনও কখনও কিছু সময়ের জন্য যানবাহন চলাচল করলেও আবারও আটকে যাচ্ছে।

তবে মহাসড়‌কে প‌রিবহন চলাচল স্বাভা‌বিক কর‌তে পু‌লিশ নিরলসভাবে কাজ কর‌ছে। দ্রুত সময়ের মধ্যে যানজট নিরসন হবে বলে দাবি মহাসড়কে কর্তব্যরত পুলিশের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer