Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘গাইড বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘গাইড বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

ঢাকা : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বছরের প্রথম দিন থেকেই প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দেওয়া হচ্ছে। শিক্ষা বান্ধব সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য দেশের কিছু শিক্ষক ও শিক্ষক সমিতি শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করে তাদের হাতে বিভিন্ন বুক কোম্পানির গাইড বই তুলে দিচ্ছেন। গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্র, কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন এবং ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে নকল মুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ এবং প্রশ্ন ফাঁস রোধের জন্য সরকার ও শিক্ষা মন্ত্রণালয় কঠোরভাবে কাজ করে যাচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব মাধ্যমিক স্কুল ও কলেজ এমপিওভুক্ত করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠা ভুঁইফোড় কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। কোচিং সেন্টারের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে সকাল ৯টায় মন্ত্রী উপজেলা পরিষদ চত্বরে এসে পৌঁছালে স্থানীয় রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer