Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় কারিতাসের ‘প্রচেষ্টা’ প্রকল্পের ডিআইসি কমিটি গঠন

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫০, ১৫ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

আশুলিয়ায় কারিতাসের ‘প্রচেষ্টা’ প্রকল্পের ডিআইসি কমিটি গঠন

ছবি : বহুমাত্রিক.কম

সাভার: সাভারের আশুলিয়ায় কারিতাস প্রচেষ্টা প্রকল্পের ড্রপ ইন সেন্টার (ডিআইসি) এর ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটি গঠিত হয়েছে এবং এক সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল দুপুরে কারিতাস প্রচেষ্টা প্রকল্পের ইনচার্জ (ঢাকা অঞ্চল) মো: ফরিদ আহম্মেদ খানের সভাপতিত্বে কারিতাস প্রচেষ্টা প্রকল্পের আশুলিয়ার গণকবাড়ি শাখা কার্যালয়ে এ কমিটি ও সভা অনুষ্ঠিত হয়।

সভায় মো: ইসমাইল পারভেজকে সভাপতি ও মো: মীর জাহান খান শাহীনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট্য কারিতাস প্রচেষ্টা প্রকল্পের ডিআইসি ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মো: মজিবুর রহমান, মো: আল-আমিন ও উম্মে সালমা, যুগ্ম সাধারন সম্পাদক মোসা: আফরোজা বেগম, সাংগঠনিক সম্পাদক মো: শাকিল আহমেদ, প্রচার সম্পাদক মো: মিজানুর রহমান, অর্থ সম্পাদক মো: মোফাজ্জ্বল হোসেন মিঠুন ভূইয়া এবং কার্য্যকরী সদস্যরা হলেন, মো: হেলাল উদ্দিন, মো: শহিদুল ইসলাম, আতাউল হক গনি, মোসা: সোনিয়া আক্তার, তানিয়া আক্তার ও পারুল আক্তার।

কারিতাস প্রচেষ্টা প্রকল্প ২০১০ সাল হতে সাভার ইপিজেডকে কেন্দ্র সাভার উপজেলা এবং ঢাকা মোহাম্মদপুর থানায় কাজ বাস্তবায়ন করে আসছে। প্রকল্পটির চতুর্থ ধাপ মার্চ ২০১৯ হতে শুরু হয়েছে এবং ডিসেম্বর ২০২০ পর্যন্ত চলবে। বর্তমানে প্রকল্পটি স্থায়ীত্বশীলতার লক্ষ্যে কাজ করছে। ইতোমধ্যে প্রকল্পটি প্রচেষ্টা প্রকল্প গণকবাড়ি, আশুলিয়া ডি আই সি (ড্রপ ইন সেন্টার) কমিউনিটি হতে সামাজিক কাজে সম্পৃক্ত এমন ১৫ সদস্য বিশিষ্ট ডিআইসি ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটি গঠন করে তাদের অরিয়েন্টেশন এর মাধ্যমে কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। কমিটির সকল সদস্য স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এলাকার ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা এবং তাদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

কারিতাস প্রচেষ্টা প্রকল্পটির কার্যক্রম বাস্তবায়নে ১১ সদস্য বিশিষ্ট ডিআইসি উপদেষ্টা কমিটি, ৫০ সদস্য বিশিষ্ট নেটওর্য়াক ফোরাম কমিটি, যুব ফোরাম, শিক্ষক ফোরাম, ছাত্র ফোরাম, কিশোর কিশোরী দল, সামাজিক দল, ক্লাষ্টার ফোরাম, রিকভারী
ফোরাম, ছাত্র/ছাত্রীদের অভিভাবক ফোরাম, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, স্থানীয় সরকার এবং প্রশাসনের সাথে সমন্বয় করে কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer