Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

তেহরানে প্রেসিডেন্ট রাইসির জানাজা সম্পন্ন: দাফন মাশহাদে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ২২ মে ২০২৪

প্রিন্ট:

তেহরানে প্রেসিডেন্ট রাইসির জানাজা সম্পন্ন: দাফন মাশহাদে

ছবি- সংগৃহীত

শোকার্ত জনতার অংশগ্রহণের ইরানের তেহরানে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির জানাজা আদায় করা হয়েছে। তিন দিনব্যাপী শেষ বিদায়ের আয়োজনের তৃতীয় দিন বৃহস্পতিবার দাফন হবে তার জন্মশহর মাশহাদে। 

রাইসিকে শেষ বিদায়ের আয়োজনের দ্বিতীয় দিনে তেহরান ইউনিভার্সিটি অভিমুখী রাজপথে শোকার্ত জনতার ঢল নামে। শোক আর শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতায় তৈরি হয় এক বেদনা বিধুর পরিবেশ। 

জানাজা পড়ান ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। রাষ্ট্রীয় শ্রদ্ধা, দোয়া ও জানাজার এই আয়োজনে বিদেশি অতিথির মধ্যে ছিলেন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া, লেবাননের হিজবুল্লাহর দ্বিতীয় শীর্ষ শেখ নাঈম কাসেম।

দাফনের জন্য রাইসির কফিন তেহরান থেকে খোরাসান প্রদেশ হয়ে যাবে তাঁর জন্মস্থান পূর্বাঞ্চলীয় শহর মাশহাদে। সেখানেই দাফন করা হবে তাকে। 

এর আগে, মঙ্গলবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবরিজ ও কুম শহরে প্রেসিডেন্ট মোহাম্মদ রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমীর আব্দুল্লাহিয়ানসহ নিহত ৮ জনের জানাজায় অংশ নেন শোকাতুর নগরবাসী। সেখানে জানাজা শেষে প্রয়াত নেতাদের কফিন পাঠানো হয় রাজধানী তেহরানে। হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসি নিহত হওয়ার ঘটনায় পাঁচ দিনের শোক পালন করছে ইরান। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer