Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সামরিক বাহিনীর প্রধান নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ১৯ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সামরিক বাহিনীর প্রধান নিহত

ফাইল ছবি

কেনিয়ার প্রতিরক্ষা বাহিনীর প্রধান জেনেরাল ফ্রান্সিস ওগোলা বৃহস্পতিবার এক হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো জানিয়েছেন, দেশের পশ্চিমাঞ্চলে উড্ডয়নের কিছুক্ষণ পর হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে ওগোলা এবং আরো আটজন নিহত হয়েছেন।

হেলিকপ্টারটি কেনিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে গবাদি পশু চুরি মোকাবেলা করতে নিয়োজিত সৈন্য পরিদর্শনের জন্য গিয়েছিল। ওয়েস্ট পোকট জেলার চেপ্টুলেল বয়েস সেকেন্ডারি স্কুল থেকে উড্ডয়নের কয়েক মিনিট পরেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। দু’জন সৈন্য দুর্ঘটনায় বেঁচে গেছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণ খোঁজার জন্য একটি তদন্তকারি দল পাঠানো হয়েছে বলে রুটো জানান।

কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো এক সংবাদ সম্মেলনে বলেন, আমাদের মাতৃভূমি তার সবচেয়ে সাহসি জেনেরালদের একজনকে হারিয়েছে। জেনেরাল ওগোলার মৃত্যু আমার জন্য বেদনাদায়ক এক ক্ষতি।

উল্লেখ্য,  এর আগে কেনিয়ার বিমান বাহিনীর অধিনায়ক ছিলেন জেনেরাল ওগোলা। এরপর তিনি সামরিক বাহিনীর ডেপুটি প্রধান হন। গত বছর রুটো তাকে সামরিক বাহিনীর প্রধান পদে নিয়োগ করেন। ওগোলা ১৯৮৪ সালে কেনিয়া প্রতিরক্ষা বাহিনীতে যোগ দেন, যেখানে তিনি যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর সাথে জঙ্গি বিমান পাইলট হিসেবে প্রশিক্ষণ নেন।

এক বছর আগে তাকে পদন্ননতি দেয়ার সময় প্রেসিডেন্ট রুটো জেনেরাল ওগোলার বিরুদ্ধে ২০২২ সালে নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার ষড়যন্ত্রের সাথে জড়িত থাকার অভিযোগ করেন। তবে তিনি বলেন জেনেরাল ওগোলাই সামরিক প্রধান হবার জন্য সবচেয়ে যোগ্য প্রার্থী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer