Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানিদের জন্য আমাদের দরজা উন্মুক্ত: সৌদি বাণিজ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ২২ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

পাকিস্তানিদের জন্য আমাদের দরজা উন্মুক্ত: সৌদি বাণিজ্যমন্ত্রী

ফাইল ছবি

দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে একটি চুক্তিতে সম্মত হয়েছে পাকিস্তান ও সৌদি আরব। বুধবার এক বৈঠকে সৌদি বাণিজ্যমন্ত্রী ড. মাজিদ বিন আবদুল্লাহ আল-কাসাবির সঙ্গে পাকিস্তানের বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়ক মন্ত্রী গোহর এজাজ এ চুক্তিতে সম্মত হয়েছেন। 

চুক্তিতে দুদেশের নির্মাণ, ডিজিটাল অর্থনীতি ও অবকাঠামোসহ বিভিন্ন খাতে পারস্পরিক বিনিয়োগ বৃদ্ধির কথাও উল্লেখ আছে।  খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন পাকিস্তানের বাণিজ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবে একটি ব্যবসায়ী প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন গোহর এজাজ।  সেখানে সফররত প্রতিনিধি দলে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মন্ত্রী এসএম তানভীরও উপস্থিত আছেন। 

এছাড়া পাকিস্তানের প্রতিনিধি দলের অন্য সদস্যদের মধ্যে আছেন দেশটির বিশিষ্ট ব্যবসায়ী আরিফ হাবিব, মোহাম্মদ আলী তাব্বা ও ফেডারেশন অব পাকিস্তান চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফপিসিসিআই) সভাপতি আতিফ ইকরামো। 
 
বৈঠকে সৌদি আরবের সঙ্গে বাণিজ্য বাড়ানোর গুরুত্ব তুলে ধরেন এজাজ।দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক বিনিয়োগের পর্যাপ্ত সুযোগ উল্লেখ করে এ বিষয়ে ব্যাপক প্রচেষ্টা চালাতে পাকিস্তানের প্রতিশ্রুতিও ব্যক্ত করেন তিনি। 

এ সময় সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক জোরদার করার প্রচেষ্টার প্রশংসা করেন।সৌদি আরবে পাকিস্তানিদের জন্য বিশাল কর্মসংস্থানের সুযোগ তুলে ধরে আল-কাসাবি বলেন, ‘তারা (পাকিস্তানি) আমাদের ভাই। আমাদের দরজা তাদের জন্য উন্মুক্ত’। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer