Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৬ ১৪৩০, বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি জাহাজ থেকে ৪ ক্রু নিখোঁজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৯, ২৯ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি জাহাজ থেকে ৪ ক্রু নিখোঁজ

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিসিসিপি নদীতে একটি বাংলাদেশি পণ্যবাহী জাহাজের (বাল্ক ক্যারিয়ার ভ্যাসেল) চারজন ক্রু ১৫ ঘণ্টারও বেশি সময় ধরে নিখোঁজ রয়েছেন। তারা সবাই বাংলাদেশের নাগরিক বলে জানা গেছে।মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম ফক্স নিউজ। 

সোমবার যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য লুইসিয়ানার বেলে চেস এলাকার মিসিসিপি অংশে নিখোঁজ হন ওই চারজন।ফক্স নিউজ জানিয়েছে, বাংলাদেশি জাহাজ প্রস্তুতকারক কোম্পানি মেঘনা অ্যাডভেঞ্চারের তৈরি জাহাজটিতে বাংলাদেশের পতাকাও ছিল।
 
যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড বাহিনী ইউএসসিজি জানিয়েছে, জাহাজটিতে মোট ক্রু ছিলেন ১৫ জন। নিয়ম অনুযায়ী প্রতিদিন বেলা ১১টায় জাহাজের মাস্টার বা ক্যাপ্টেনের কাছে ক্রুদের হাজিরা দিতে হয়। কিন্তু সোমবারের হাজিরায় জাহাজের অন্যান্য ক্রুরা উপস্থিত থাকলেও ওই চারজন ক্রুর দেখা মেলেনি। জাহাজের কোথাও তাদের পাওয়া না যাওয়ায় অবশেষে ইউএসসিজির সঙ্গে যোগাযোগ করে কর্তৃপক্ষ। 
 
সেই অনুযায়ী হেলিকপ্টার ও ছোটো নৌকায় বেল চেস ও তার আশপাশের এলাকায় টানা ১৫ ঘণ্টা অনুসন্ধান চালায় ইউএসসিজি। কিন্তু তাদের খোঁজ পাওয়া যায়নি।
 
নিখোঁজ চার বাংলাদেশির নাম প্রকাশ করেনি ইউএসসিজি। তবে কর্মকর্তারা জানিয়েছেন, তাদের বয়স যথাক্রমে ২৫, ২৯, ৩০ এবং ৪৭ বছর। তাদের চুল কালো এবং ত্বক বাদামী বলেও বর্ণনা করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer