Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে দুই পরিবারের ৮ জনের মরদেহ উদ্ধার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৮, ১ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে দুই পরিবারের ৮ জনের মরদেহ উদ্ধার

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী নদী সেইন্ট লরেন্স সংলগ্ন জলাভূমি থেকে আটজনের মরদেহ উদ্ধার করেছে কানাডার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কানাডার কুইবেকের অ্যাকওয়েসেন মোহক অঞ্চলের পুলিশ জানিয়েছে, আটজনের মধ্যে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয় বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে। পরে শুক্রবার আরও দুজনের মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তারা সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করেছিল।

এক সংবাদ সম্মেলনে স্থানীয় পুলিশের উপ-প্রধান লী অ্যান ও’ব্রায়ান বলেছেন, নিহতরা দুটি পরিবারের সদস্য। একটি পরিবার রোমানিয়ার পাসপোর্টধারী। অপর পরিবারটি ভারতীয়। নিহতদের মধ্যে তিন বছর বয়সী এক শিশুও রয়েছে।  

লী অ্যান ও’ব্রায়ান সংবাদ সম্মেলনে আরও বলেন, ‘ধারণা করা হচ্ছে, নিহতরা সবাই অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা চালিয়েছিল।’ পরে পৃথকভাবে অ্যাকওয়েসেন মোহক পুলিশের প্রধান শন ডিল্যুড জানান, শুক্রবার উদ্ধারকৃত দুজনই রোমানিয়ার। তাদের মধ্যে একটি আবার শিশু। 

কর্তৃপক্ষ নিহতদের মৃত্যুর কারণ জানতে তদন্ত চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে জলাভূমিতে থাকা বিষাক্ত গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়েছে কি-না তা জানার জন্য ময়নাতদন্তের ফলাফলের অপেক্ষা করা হচ্ছে। এ ছাড়া, নিহতরা সত্যিই কানাডা ছেড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছিলেন কি-না তাও খতিয়ে দেখা হবে।

কানাডার জন-নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মার্কো মেন্ডিসিনো বলেছেন, কানাডার কোস্ট গার্ড এবং কুইবেকের প্রাদেশিক পুলিশ অ্যাকওয়েসেন পুলিশকে তদন্তে সহায়তা করছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer