Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

পার্লামেন্টের বিশেষ অধিবেশনে ইমরান খানকে জরুরি তলব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৩, ২১ মার্চ ২০২৩

প্রিন্ট:

পার্লামেন্টের বিশেষ অধিবেশনে ইমরান খানকে জরুরি তলব

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার জেরে সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী নেতা ইমরান খানকে তলব করেছে পাকিস্তানের পার্লামেন্ট।মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী বুধবার পার্লামেন্টে এক বিশেষ অধিবেশন বসবে। তাতে ইমরান খানকে উপস্থিত থাকতে হবে। অ্যাসোসিয়েটেড প্রেস অব পাকিস্তানের (এপিপি) বরাতে রয়টার্স এ খবর জানিয়েছে।  

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার এক বৈঠক হয়েছে। সেখানে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) কর্মী-সমর্থকদের সঙ্গে সাম্প্রতিক সংঘাতের ব্যাপারটি গুরুত্বের সঙ্গে আলোচনাও হয়েছে।বৈঠকে উপস্থিত সবাই এই মর্মে একমত হয়েছেন যে, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির গুরুতর অবনতি ঘটার পাশাপাশি অরাজকতার উত্থান ঘটছে এবং এজন্য প্রধানত দায়ী পিটিআই। দলের চেয়ারম্যান হিসেবে ইমরান খানকে অবশ্যই জবাবদিহিতার আওতায় আনা উচিত বলে মনে করছেন মন্ত্রিপরিষদের সদস্যরা।

গত সপ্তাহে আদালতের জারি করা গ্রেফতারি পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেফতার করতে তার লাহোরের বাসভবনে গিয়েছিল, কিন্তু দলীয় চেয়ারম্যানের বাড়ি ঘিরে রাখা পিটিআইয়ের কর্মীরা পুলিশকে বাধা দিয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল, পরে শনিবার ইমরান ইসলামাবাদের আদালতের হাজির হওয়ার সময়ও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।পরে ইসলামাবাদ ও লাহোরে অভিযান চালিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বহু সমর্থক ও সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer