Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৪, ১৮ মার্চ ২০২৩

প্রিন্ট:

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল

ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করেছে দেশটির আদালত। শনিবার ইমরান খানের আইনজীবী ফয়সাল ফরিদ চৌধুরীর বরাতে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা ।

আল জাজিরা জানায়, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরইমধ্যে শনিবার ইমরান খান ব্যক্তিগত গাড়িতে আদালতে যান। আদালতে হাজির হওয়ার পরেই ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জ়াফর ইকবাল তার বিরুদ্ধে পরোয়ানা বাতিল করেন। 

পরে মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ মার্চ দিন ধার্য করা হয়। এ সময় ইমরানকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন আদালত।

এদিকে ইমরানের আইনজীবী ফয়সাল ফরিদ চৌধুরী দাবি করেন, ইমরান খানকে আদালতে প্রবেশে বাধা দেয়ার জন্য পুলিশ তাদের সর্বোচ্চ চেষ্টা করেছিল। একই সঙ্গে তার অনুসারীদের ওপর বর্বোরোচিত হামলা করা হয়েছে। 

এর আগে শনিবার লাহোরে পুলিশ ইমরান খানের বাসভবনে হামলা চালায়। পুলিশ গেট ভেঙে ইমরানের বাড়িতে প্রবেশ করে। পুলিশ জানিয়েছে, তারা ৬০ জনেরও বেশি মানুষকে গ্রেফতার করেছে।

পাঞ্জাব পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ডক্টর উসমান আনোয়ার বলেছেন, পুলিশ অভিযান চালিয়ে কালাশনিকভ রাইফেলসহ  প্রচুর গুলি উদ্ধার করেছে। লাহোরে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, পিটিআই কর্মীরা পুলিশের ওপর গুলিও চালিয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরা ফুটেজে দেখা গেছে পুলিশ বাড়ির প্রধান ফটক ভাঙার জন্য ক্রেন ব্যবহার করছে। তারপরে পুলিশ পিটিআই কর্মীদের ওপর লাঠিচার্জ করে বাড়ির ভেতরে প্রবেশ করে। বাড়িতে পুলিশের এই অভিযানের নিন্দা জানিয়েছেন ইমরান খান। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer