Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

বিধ্বস্ত হওয়া রুশ সামরিক বিমানের কেউ বেঁচে নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৩, ২৪ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

বিধ্বস্ত হওয়া রুশ সামরিক বিমানের কেউ বেঁচে নেই

ছবি- সংগৃহীত

রাশিয়ার বেলগরোডে একটি ভারি সামরিক পরিবহন বিমান বিধ্বস্ত হয়ে বিমানটিতে থাকা সবাই নিহত হয়েছেন। বিমানটিতে ৬৫ জন ইউক্রেনের যুদ্ধবন্দী, ছয়জন ক্রু ও আরও তিনজন ব্যক্তি ছিলেন। বেলগরোডের গভর্নর ভেসেস্লাভ গ্লাদকোভ এ তথ্য নিশ্চিত করেছেন।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম আরটির খবরে বলা হয়, আজ বুধবার এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আইএল-৭৬ মডেলের সামরিক পরিবহন বিমান স্থানীয় সময় বেলা ১১টার দিকে বিধ্বস্ত হয়েছে। এতে থাকা ইউক্রেনের ৬৫ যুদ্ধবন্দী, ছয়ছন ক্রু ও আরও তিন ব্যক্তি নিহত হয়েছেন। বন্দীদের বিনিময়ের জন্য বেলগরোডে নেওয়া হচ্ছিল। 

রুশ প্রতিরক্ষা আরও জানিয়েছে, বিমান বিধ্বস্ত হওয়ার কারণ অনুসন্ধানে একটি কমিশন পাঠিয়েছে মস্কো। 

একটি সূত্রের বরাত দিয়ে টেলিগ্রাম চ্যানেল ১১২ জানিয়েছে, রাশিয়া-ইউক্রেন সীমান্তের ৯০ কিলোমিটার দূরে ইয়ালোনোভো গ্রামে বিমানটি বিধ্বস্ত হয়েছে। 

রাশিয়ার ডুমা প্রতিরক্ষা কমিটির চেয়ারম্যান আন্দ্রেই কার্তাপোলভ চেম্বারের একটি সভায় দাবি করেছেন, আসন্ন যুদ্ধবন্দি বিনিময় সম্পর্কে জানত ইউক্রেন সরকার। তা সত্ত্বেও প্লেনটিতে তিনটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। ধারণা করা হচ্ছে, মার্কিন প্যাট্রিয়ট কমপ্লেক্স অথবা জার্মান আইআরআইএস টি থেকে এসব ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer