Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

‘সাংবাদিকদের নিয়ে প্রধানমন্ত্রীর সূদুরপ্রসারী চিন্তাভাবনা রয়েছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪৩, ১৫ মে ২০২৩

আপডেট: ০১:৪৭, ১৫ মে ২০২৩

প্রিন্ট:

‘সাংবাদিকদের নিয়ে প্রধানমন্ত্রীর সূদুরপ্রসারী চিন্তাভাবনা রয়েছে’

ছবি: বহুমাত্রিক.কম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূদুরপ্রসারী চিন্তাভাবনা রয়েছে। যার ফলশ্রুতিতে তাঁর নির্দেশে সাংবাদিকদের ডাটাবেজ প্রস্তুতি করা হচ্ছে, নীতিমালা তৈরি হচ্ছে। অচিরেই প্রেস কাউন্সিলকে আধুনিকায়ন করে সেবার মান বৃদ্ধি করা হবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিল ও জেলা প্রশাসন আয়োজিত সিলেট সার্কিট হাউজ কনফারেন্স রুমে আজ রবিবার স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে ‘প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ’শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (উপসচিব) মো. মাসুদ খাঁন, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মো: সালাহ উদ্দিন।  

বিচারপতি মো. নিজামুল হক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের দেশের সবচেয়ে ক্ষমতাবান শক্তি হিসেবে উল্লেখ করেছেন, যে শক্তি দেশের উন্নয়নে কাজ করে। সাংবাদিকদের সহয়তা না পেলে তিনি এভাবে আগাতে পারতেন না। জাতীয় মুক্তির আন্দোলন করতে পারতেন না। স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের অবদানের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের আন্দোলনকে বেগবান করতে সাংবাদিকদের লেখনীর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজের সকল অন্যায় অবিচার অসঙ্গতি তুলে ধরেছেন যার ফলশ্রুতিতে সাংবাদিকদের প্রতি মমতাবোধ থেকে প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ প্রণয়ন করা হয়।  

সাংবাদিকদের উদ্দেশ্য করে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, আপনারা হলেন সমাজের দর্পণ। সাংবাদিকতা হচ্ছে একটি মহান পেশা। তাই আপনারা যা লিখবেন নিয়ম নীতি মেনে দেশ ও মানুষের জন্য লিখবেন। এতে দেশ সমৃদ্ধ হবে এবং উন্নতির দিকে এগিয়ে যাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer