Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:১৩, ২৬ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ

ঢাকা : সুনিল নারাইনকে টানা দুই চার হাঁকিয়ে ঝড়ের আভাস দিলেন সাকিব আল হাসান। কিন্তু পরেই ফিরে গেলেন দুর্ভাগ্যজনক রান আউট হয়ে। সাকিবের অসমাপ্ত কাজ শেষ করলেন রশিদ খান। বোলিংয়েও বড় অবদান রাখলেন এই স্পিন জুড়ি। তাদের নৈপুণ্যে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনালে উঠল সানরাইজার্স হায়দরাবাদ

দ্বিতীয় কোয়ালিফায়ারে ১৩ রানে জিতেছে হায়দরাবাদ। ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় ঘরের মাঠে কলকাতা ৯ উইকেটে করে ১৬১ রান।

ব্যাটিংয়ে নেমে ২৪ বলে চারটি চারে ২৮ রান করেন সাকিব। কলকাতার ইডেন গার্ডেন্সে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহা ও শিখর ধাওয়ান দলকে এনে দেন ভালো শুরু। দলে ফেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান ২৭ বলে করেন ৩৫। আরেক ওপেনার ধাওয়ান ২৪ বলে করেন ৩৪।

হায়দরাবাদ অধিনায়ক ফিরেন মাত্র ৩ রান করে। মিডল অর্ডারে দলকে টানেন সাকিব। দুই বিস্ফোরক ব্যাটসম্যান ইউসুফ পাঠান ও কার্লোস ব্র্যাথওয়েট তুলতে পারেননি ঝড়।

শেষের টর্নেডো ইনিংস দলকে পৌনে দুইশ রানে নিয়ে যান রশিদ। মাত্র ১০ বলে চারটি ছক্কা আর দুটি চারে অপরাজিত থাকেন ৩৪ রানে।

লিন ও নারাইনের ঝড়ে শুরুতে এলোমেলো হয়ে যাওয়া হায়দরাবাদের বোলিং ছন্দে ফেরে সাকিব, রশিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে। রশিদের ছোবলে দ্রুত ফিরেন রবিন উথাপ্পা।

চতুর্থ ওভারে ফিরে সাকিব বোল্ড করে দেন দিনেশ কার্তিককে। পরের ওভারে ফিরে করেন আরেকটি আঁটসাঁট ওভার। সেই ওভারে দুইবার কোনোমতে বেঁচে যান আন্দ্রে রাসেল। প্রথমবার সাকিবের একটু ওপর দিয়ে যায় ফিরতি ক্যাচ। পরেরবার কঠিন ক্যাচ গ্লাভসে নিতে পারেননি ঋদ্ধিমান।সব মিলিয়ে সাকিব ৩ ওভারে ১৬ রান দিয়ে নেন ১ উইকেট।

লিন (৩১ বলে ৪৮), নারাইনের (১৩ বলে ২৬) পর দলকে টানেন শুভমান গিল। কিন্তু ব্র্যাথওয়েটের করা শেষ ওভারে ১৯ রানের সমীকরণ মেলাতে পারেননি তিনি। ফিরে যান ২০ বলে ৩০ রান করে।

লেগ স্পিনার রশিদ ১৯ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন সিদ্ধার্থ কাউল (২/৩২) ও ব্র্যাথওয়েট (২/১৬)।আগামী রোববার ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলবে হায়দরাবাদ।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer