Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

বার্সেলোনায় ফিরছেন না গার্দিওলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বার্সেলোনায় ফিরছেন না গার্দিওলা

ঢাকা : ভবিষ্যতে বার্সেলোনায় আর কখনই কোচ হিসেবে ফেরার কোন ইচ্ছা নেই বলেই স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটি ম্যানেজার পেপ গার্দিওলা।

বর্তমানে বার্সা কোচ লুইস এনরিকের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় বিভিন্ন ধরনের গুঞ্জন শোনা যাচ্ছে।

চলতি মৌসুমের শেষে ন্যু ক্যাম্পে এনরিকের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। মঙ্গলবার চ্যাম্পিয়নস লীগের নক আউট পর্বে প্যারিস সেইন্ট-জার্মেইর কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হবার পরে এনরিকের ভবিষ্যত আরো বেশী স্পষ্ট হয়ে গেছে।

এই ফলাফলে চ্যাম্পিয়নস লীগ থেকে বার্সেলোনার ছিটকে পড়া অনেকটাই নিশ্চিত বলা যায়। লা লিগাতেও রিয়াল মাদ্রিদের থেকে এখন পর্যন্ত পিছিয়ে আছে কাতালানরা।

এনরিকে চলে যাবার পরে তার স্থানে এ্যাথলেটিক বিলবাওয়ের কোচ আরনেস্টো ভালভারদির বার্সায় যোগ দেবার সম্ভাবনা দেখা দিয়েছে।

তার সাথে এই তালিকায় আরো আছেন রিয়াল সোসিয়েদাদের ইউসেবিও সাকরিসতান ও এভারটনের রোনাল্ড কোম্যান। বার্সেলোনার কোচ হিসেবে চার বছরে ১৪টি শিরোপা জয় করেছিলেন গার্দিওলা।

২০১২ সালে তিনি কাতালান ক্লাবটি ছেড়ে যান। কিন্তু পুনরায় সেখানে ফেরার কোন ইচ্ছা তার নেই। এ সম্পর্কে ৪৬ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড বলেছেন, না, কখনই আমি বার্সেলোনায় কোচ হিসেবে ফিরে আসবো না। সেখানে আমার অধ্যায় শেষ। বার্সেলোনা এখনো বিশ্বের সেরা দল।

তাদের থেকে সবসময়ই সবাই বিস্ময় আশা করে। তারা আসলেই অন্য রকম একটি দল। কিন্তু ফুটবলে সব কিছুই সম্ভব। বর্তমানে প্রতিপক্ষ সবাই শক্তিশালী।

এখানে বড় ব্যবধানে জয়ী যেমন হওয়া যায়, তেমনি পরাজিত হওয়া যায়। কিন্তু বার্সেলোনা এমন একটি দল যাদের যেকোন পরিস্থিতি থেকে ঘুড়ে দাঁড়ানোর মত দক্ষতা রয়েছে।

যখন কোন দল সারা বিশ্বে প্রভাব বিস্তার করে তখন সমর্থকদের প্রত্যাশাও বেড়ে যায়। আমি যতটুকু এনরিকে বা খেলোয়াড়দের চিনি তাতে এখনই তাদের নিয়ে এত মন্তব্য করা ঠিক হচ্ছে না। তারা সবকিছু ভুল প্রমাণ করতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer