Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

এনজিও প্রতিনিধিদের সাথে তথ্য কমিশনের মতবিনিময়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২৩, ৩১ জুলাই ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এনজিও প্রতিনিধিদের সাথে তথ্য কমিশনের মতবিনিময়

ঢাকা : আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন এবং তথ্য অধিকার আইন-২০০৯ বাস্তবায়নে কর্ম পরিকল্পনা প্রণয়ন উপলক্ষে তথ্য অধিকার আইন বাস্তবায়নের অন্যতম অংশীদার ও সহযোগী বেসরকারি প্রতিষ্ঠানের(এনজিও) প্রতিনিধিগণের সাথে তথ্য কমিশনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে তথ্য কমিশন সম্মেলন কক্ষে প্রধান তথ্য কমিশনার ড. মোঃ গোলাম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার, তথ্য কমিশনার ড. খুরশীদা বেগম সাঈদ, পরিচালক মোঃ মুহিবুল হোসেইন, পরিচালক জাফর রাজা চৌধুরী সহ কমিশনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

এমআরডিআই, ডিনেট, দিশা, টিআইবি, ব্র্যাক, ডেমোক্রেসি ওয়াচ, সুজন, মানুষের জন্য ফাউন্ডেশন, নাগরিক উদ্যোগ, বিএনএনআরসি সহ অন্যান্য এনজিও প্রতিনিধি সভায় বিভিন্ন বিষয়ে মতবিনিময় করে।

সভায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপনের মাধ্যমে তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে করণীয় দিকগুলো সম্পর্কে আলোচনা হয়|

তথ্য অধিকার দিবসে কী কী কর্মপরিকল্পনা গ্রহণ করা যায় এবং তা্র সঠিক বাস্তবায়নের ব্যাপারে এনজিও প্রতিনিধিরা মতামত ব্যক্ত করেন। 

দেশের সমগ্র জনগোষ্ঠিকে তথ্য অধিকার আইনের সাথে সম্পৃক্ত করার উদ্দেশ্যে আগামী ২৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপনের লক্ষে এই সভার আয়োজন করা হয়। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer