Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

মমেক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের হামলা : তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৯, ২৬ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

মমেক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের হামলা : তদন্ত কমিটি গঠন

ফাইল ছবি

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) ৬১তম প্রতিষ্ঠা বার্ষিকীর সাংস্কৃতিক অনুষ্ঠানে কতিপয় কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার রাতে অতর্কিত হামলা ভাংচুর করে ক্ষতিসাধন করে। এর বিরুদ্ধে একাডেমিক কাউন্সিলের ৯ম সভায় দৃষ্টান্তÍমূলক শাস্তির লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে বলে নিশ্চিত করেছেন মমেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের।

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের এর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ২০২৩ ইং সনের ৯ম সভা ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৯ ঘটিকার কলেজ সভাকক্ষে অনুষ্ঠিত হয়। 

মমেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের জানান, একাডেমিক কাউন্সিলের সভায় ২৫ সেপ্টেম্বর রাতে শহীদ রাইসুল হাসান নোমান অডিটরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানে একদল ছাত্র কর্তৃক সংঘটিত সন্ত্রাসী ঘটনা ও সরকারী সম্পত্তি ধ্বংসের বিষয় আলোচনা হয়। সভায় উপস্থিত সকলেই  সংঘটিত ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সেই সাথে সংঘটিত সন্ত্রাসী ঘটনা ও সরকারী সম্পত্তি ধ্বংসে জড়িতদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সঠিক তথ্য উদ্ঘাটন ও দোষীদের চিহ্নিত করার জন্য শিক্ষকমন্ডলীর সমন্বয়ে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিিিটর সভাপতি হলেন- মমেক ফার্মাকোলজী বিভাগের অধ্যাপক ডাঃ আফতাব উদ্দিন আহমেদ ও সদস্য সচিব হলেন- ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ শোহাব নাহীয়ান, সদস্যগণ  হলেন- হেমাটোলজী ও উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান, সার্জারী বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ আবুল কালাম আজাদ ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোহাম্মদ খুরশেদ আলম।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer