Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বারিতে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি শীর্ষক কর্মশালা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫১, ১৯ আগস্ট ২০২৩

প্রিন্ট:

বারিতে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি শীর্ষক কর্মশালা

ছবি: বহুমাত্রিক.কম

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে শনিবার "বাংলাদেশে উত্তরাঞ্চলে পানির দক্ষ সেচ ব্যবস্থাপনার মাধ্যমে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি" শীর্ষক কর্মশালা ইনস্টিটিউটের এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ডিবিবিএল—সিএসআর গ্রেটা এর অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো.  মঞ্জুরুল আলম, চেয়ারম্যান, ডিবিবিএ-সিএসআর প্রোগ্রাম এক্সপার্ট কমিটি এবং ডিন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাদৎ হোসেন এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডিবিবিএল-সিএসআর-গ্রেটা সেক্রেটারিয়েট, প্রকৌশলী ড. মো. আবদুর রাজ্জাক আকন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রিন্সিপাল ইনভেসটিগেটর এবং সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. সুজিৎ কুমার বিশ্বাস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer