Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা: কমলগঞ্জে তিন নারী রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৭, ৯ জুন ২০২৩

প্রিন্ট:

ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা: কমলগঞ্জে তিন নারী রোহিঙ্গা আটক

ছবি: বহুমাত্রিক.কম

ভারতে পালিয়ে যাওয়ার সময় মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলার ধলই সীমান্ত এলাকা থেকে বিজিবি সদস্যরা তিন রোহিঙ্গা নারীকে আটক করেছে। শুক্রবার দুপুরে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

পুলিশ ও স্থানীরা জানান, গত বৃহস্পতিবার ভোররাতে কক্সবাজার উখিয়া ক্যাম্প হতে রোহিঙ্গা ৩ নারী ও ৪ জন পুরুষ সদস্য পালিয়ে আসেন। তারা কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের ধলই বর্ডার দিয়ে সকাল ১০টায় ৪ জন পুরুষ রোহিঙ্গা ধলই সীমান্তের কাটাতার অতিক্রম করে। তবে ৩ জন নারী সদস্য কাটাতারের বেড়া অতিক্রম করতে না পারায় ধলই বিজিবি সদস্যদের হাতে আটক হয়। খবর পেয়ে কমলগঞ্জ থানার এসআই মহাদের বাচাড় সঙ্গীয় ফোর্সের সহায়তায় কমলগঞ্জ থানায় নিয়ে আসেন। 

এদিকে বাংলাদেশ অতিক্রম করে ভারতে প্রবেশের পর ৪ জন পুরুষ রোহিঙ্গাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আটক করেছে বলে জানিয়েছেন  এসআই মহাদের বাচাড়। বিজিবি’র হাতে আটককৃত রোহিঙ্গারা হলেন উখিয়া ক্যাম্প-১৪ এর ব্লক-সি-১ মিনারা বেগম (২০), স্বামী-সৈয়দুল আমিন, ক্যাম্প-৫, ব্লক-বি-১ ফরমিনা বেগম (২০), পিতা-ইকবাল আহমদ, ক্যাম্প-১৪, ব্লক-বি-৩ হামিমা বেগম (২০) পিতা-নুর আলম। 

কক্সবাজার উখিয়া ১৪ ও ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ সোহেল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, রাতের আঁধারে তারা ক্যাম্প থেকে পালিয়ে গিয়েছিল। কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, আটককৃত ৩ নারী রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer