Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

রাতের আঁধারে ঈদ উপহার নিয়ে অসহায়দের বাড়ি বাড়ি

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৯, ১৪ মে ২০২১

প্রিন্ট:

রাতের আঁধারে ঈদ উপহার নিয়ে অসহায়দের বাড়ি বাড়ি

ছবি- বহুমাত্রিক.কম

নামাজ শেষ একত্রিত হলেন সকলেই। একে একে ভাগ করে নিলেন নিজেদের দ্বায়িত্ব। এরপেই হাতে ঈদের উপহার নিয়ে বেড়িয়ে পড়লেন অসহায়দের বাড়ির উদ্দেশ্যে। মহামারি করোনায় অসহায়দের পাশে দাঁড়িয়ে ঈদ উপহার দেয়াটি যেন তাদের জন্য মনের শান্তির কাজ।

বলছিলাম ঠাকুরগাঁও এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের কথা। মঙ্গলবার(১১ এপ্রিল) রাতে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন এলাকার অসহায়-দরিদ্র মানুষের বাড়িতে গিয়ে ঈদ উপহার পৌঁছে দিয়ে আসেন তারা।জেলার বিভিন্ন কলেজের ছাত্র,শিক্ষক ও চাকুরিজীবিরা মিলেই তৈরী হয় এই এক্সক্যাডেট অ্যাসোসিয়েশনটি। ঈদ উপহারে ছিলো চাল, ডাল, সেমাই, চিনি, লবণ, দুধ ও বিস্কুট সহ নিত্য প্রয়োজনীয়য় জিনিসপত্র।

যানা যায়,২০০৪ সাল থেকে ঠাকুরগাঁও এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন জেলার বিভিন্ন অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে থাকার চেষ্টায় কাজ করে যাচ্ছেন। এরই লক্ষ হিসাবে ঈদের আগেই এক ব্যতিক্রম উদ্যোগের মাধ্যমে জেলার প্রায় ৩শ’ অসহায় পরিবারের মাঝে এই ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারা।

হঠাৎ রাতে বাসার সামনে ঈদ উপহার পেয়ে আনন্দিত হয়ে শহরের ফকিরপাড়া এলাকার বাসিন্দা জয়নাল বলেন, রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়বো ঠিক এমনি সময় একদল তরুণ সহ কয়েকজন যুবক এসে বাসার গেট নক করে। বেড়িয়ে দেখি তাদের হাতে প্যাকেট,সেখানে লিখা আছে ঈদ উপহার। এরপর সেটি আমার হাতে তুলে দিলো তারা। কখনো এমনটি হয়নি এর আগে। এই ছেলেগুলো বাসায় আসে আমাকে ঈদের উপহার দিলো খুব ভালো লাগলো।

সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বাসিন্দা আব্দুল হাই বলেন, এর আগে কখনো কেউ এভাবে কিছু দেয়নি। ছেলেগুলো বাসায় আসে দিয়ে গেলো ঈদ উপহার। করোনার জন্য ইনকাম ছিলোনা তেমন যাক তাদের দেয়া উপহারো কিছুটা হলেও ঈদের খরচ কমবে। অনেক খুশি হলাম। ধন্যবাদ তাদের কে।

ঈদ উপহার বিতরণে ঠাকুরগাঁও এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন রুবেল,সাধারণ সম্পাদক জুবাইদুল স্বপন, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ,ঈদ-উপহার কমিটির আহবায়ক,দোলার, কফিল আহমেদ, হাসনাত রুমন, প্রিন্স, ফাইয়াজ, আক্কাস সহ অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন রুবেল,সমাজের মানুষ যে অবহেলিত এটা সেই সব মানুষদের কাছে না যাওয়া পর্যন্ত বুঝা যাবেনা। আমরা এই অ্যাসোসিয়েশনের সকলে চেষ্টা করি সমাজের অবহেলিত দরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়াবার। সেই চেষ্টা আমরা অব্যাহ রেখে যাবো। সেই সাথে সমাজের যারা বিত্তবান আছে তাদেরও দরকার এসব অবহবহেলিত দরিদ্র মানুষদের পাশে এসে দাঁড়াবার।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer