Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

জুলাইয়ে হচ্ছে না ডিসি সম্মেলন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ৫ জুলাই ২০২০

প্রিন্ট:

জুলাইয়ে হচ্ছে না ডিসি সম্মেলন

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে এবার জুলাই মাসে হচ্ছে না জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন। করোনা পরিস্থিতির উন্নতি হলে জেলা প্রশাসক সম্মেলন আয়োজনের উদ্যোগ নেয়া হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

সরকারের নীতি নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনাসামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়ার জন্য প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। গত বছর ১৪ থেকে ১৮ জুলাই জেলা প্রশাসক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এবার জেলা প্রশাসক সম্মেলনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) আ. গাফফার খান জাগো নিউজকে বলেন, ‘এবার আপাতত ডিসি সম্মেলন হচ্ছে না। পরিস্থিতির কারণে পরে হবে, আগে পরিস্থিতির উন্নতি হোক, তারপর উদ্যোগ নেয়া হবে।’

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসকরা মাঠে কাজ করছেন। তাদের নিয়ে আসলে কাজ হবে কীভাবে? ডিসি সম্মেলনের সঙ্গে সকল মন্ত্রণালয় সংস্থা জড়িত। এটা তো বড় একটা আয়োজনের বিষয়। এই মুহূর্তে তো সেটা সম্ভব না।’

এর আগে ডিসি সম্মেলন হত তিন দিনব্যাপী, গত বছর থেকে তা পাঁচ দিনব্যাপী হচ্ছে। প্রধানমন্ত্রী তার কার্যালয়ে জেলা প্রশাসক সম্মেলন উদ্বোধন করেন।

গত বছরই জেলা প্রশাসক সম্মেলনে প্রথমবারের মতো প্রধান বিচারপতি, তিন বাহিনীর প্রধান, জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে ডিসি ও বিভাগীয় কমিশনাররা বৈঠক করেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer