Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, বুধবার ০১ মে ২০২৪

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে জীবন গেলেও দুঃখ নেই : প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ২১ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে জীবন গেলেও দুঃখ নেই : প্রধানমন্ত্রী

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করতে গিয়ে জীবন গেলেও কোনো দুঃখ নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্ন পূরণই আওয়ামী লীগের লক্ষ্য বলেও জানান প্রধানমন্ত্রী।

শনিবার বিকালে আওয়ামী লীগের দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে একথা জানান তিনি। ভারতের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘২০১৪ সালে নির্বাচন ঠেকাতে দেশের সব জায়গায় অগ্নিসন্ত্রাস চালিয়েছিল বিএনপি। কিন্তু সেই বছর নির্বাচনে অংশ নিয়ে বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করেছিলে এদেশের জনগণ।’

তিনি বলেন, ‘বিশ্বমন্দার প্রভাব এদেশের জনগণের ওপর পড়তে দেয়নি। এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই সার্থকতা। আওয়ামী লীগ জনগণের উন্নত জীবনের ব্যবস্থা করার জন্য কাজ করছে। আওয়ামী লীগের লক্ষ্য বাংলাদেশের মানুষের উন্নয়ন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছে এবং জঙ্গিবাদের বীজ বপন করেছিলো বিএনপি।’তিনি আরো বলেন, ‘জঙ্গি ও মাদক নির্মূল করতে আমাদের সরকার বদ্ধপরিকর। এদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ঢাক-ঢোল পিটিয়ে, লাল-সবুজের রঙিন পোশাক পরে জনসভায় যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। জয় বাংলা ও শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নামে নানা স্লোগানে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে গোটা এলাকায়।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা প্রদান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। মূল মঞ্চের সামনে ছোট আরেকটা মঞ্চ তৈরি করা হয়েছে। সেখানে থাকবে সাংস্কৃতিক আয়োজন। সমাবেশ প্যান্ডেলটি কয়েকটি অংশে ভাগ করা। প্যান্ডেলের বিভিন্ন অংশে স্থাপন করা হয়েছে বড় বড় প্রজেক্টর।

উদ্যান এলাকার পাশাপাশি রাজধানীর বিজয় স্মরণী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জাতীয় সংসদ ভবন, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নানা ধরনের সাজসজ্জা করা হয়েছে। জাঁকজমক সাজসজ্জার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে নৌকার প্রতিকৃতি।

মৎস্য ভবন মোড় থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশের সড়ক দিয়ে শিশু পার্ক পর্যন্ত কয়েক ফিটের ব্যবধান রেখে স্থাপন করা হয়েছে অনেকগুলো তোরণ। কারওয়ান বাজারে স্থাপন করা হয়েছে মেট্রোরেলের প্রতিকৃতি। সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে নিয়ে আসা হয়েছে মূল উদ্যানসহ আশপাশের এলাকা, সীমিত করা হয়েছে যান চলাচল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer