Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১, রোববার ১৯ মে ২০২৪

মন্ত্রী-এমপির স্বজনদের অংশগ্রহণে কমিশন বেকায়দায় নেই: সিইসি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৭, ৭ মে ২০২৪

প্রিন্ট:

মন্ত্রী-এমপির স্বজনদের অংশগ্রহণে কমিশন বেকায়দায় নেই: সিইসি

ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, মন্ত্রী-এমপির স্বজনদের অংশগ্রহণের কারণে কমিশন বেকায়দায় নেই। প্রথম দফায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। কেউ প্রভাবিত করার চেষ্টা করলে, মেনে নেয়া হবে না।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রথম দফায় বুধবার  ১৪০টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন উপলক্ষে সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। কেউ প্রভাবিত করার চেষ্টা করলে মেনে নেয়া হবে না। প্রভাব বিস্তার রোধে কাজ করছে কমিশন। বিশেষ করে ভোটকেন্দ্রে যাতে কোনো অনিয়ম না হয়, সেই বার্তা দেয়া হয়েছে।

সিইসি আরও বলেন, প্রার্থী-সমথর্ক সবাই ভোটের দিন শৃঙ্খলা বজায় রাখতে কাজ করবেন সেটাই প্রত্যাশা, পাশাপাশি নজরদারি করবে আইন শৃঙ্খলাবাহিনী ও গণমাধ্যম। সকলের সহযোগিতায় সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে, সেটাই চায় কমিশন।

মন্ত্রী-এমপির স্বজনদের অংশগ্রহণের কারণে কমিশন বেকায়দায় নেই -এ কথা জানিয়ে তিনি আরও বলেন,

কেউ প্রভাবিত করার চেষ্টা করলে মেনে নেয়া হবে না, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, প্রভাব বিস্তার রোধে কাজ করছে কমিশন। কেন্দ্রীয়ভাবে উপজেলা নির্বাচন মনিটর করা হবে। প্রভাব বিস্তারের সমস্যাটি বড় বিষয় হয়ে দাঁড়াবে না।

ভোটের দিন কোনো অপকর্ম বা শৃঙ্খলা ভঙ্গ হলে ব্যবস্থা নেয়া হবে। এরইমধ্যে গণমাধ্যমে আসা প্রতিবেদন দেখে তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে। এই নির্বাচনকে সুষ্ঠু করতে প্রার্থী-সমর্থকসহ সবাইকে সহনশীল আচরণ করার আহ্বান জানান সিইসি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer