Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

ঝিনুক-শামুকের মালা আর টাঙ্গাইলের শাড়ি কিনলেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

ঝিনুক-শামুকের মালা আর টাঙ্গাইলের শাড়ি কিনলেন প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত

আনসার সদস্যদের হাতে বানানো ঝিনুক-শামুকের মালা, টাঙ্গাইলের শাড়ি, মনিপুরি শাড়ি, থ্রি পিসসহ বিভিন্ন পছন্দের জিনিসপত্র কিনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে গাজীপুরের শফিপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে আনসার সদস্যদের হাতে বানানো ও বিভিন্ন অঞ্চলের ঐতিহ্য বহন করে এমন সব পণ্য নিয়ে প্রদর্শনী করা হয়। তিনি ৭টি স্টল থেকে এক লাখ ২১ হাজার টাকার পণ্য ক্রয় করেন।

সাজানো গোছানো হরেক রকমের স্টল ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। প্রায় আধা ঘণ্টা সময় ধরে দেখেন হাস্যোজ্জ্বল মুখে কথা বলেন স্টলে থাকা ব্যক্তিদের সঙ্গে। এসময় সরকার প্রধান বলেন, প্রতিবছর এই দিনটার অপেক্ষায় থাকি।

মূল অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী কুটির শিল্প পরিদর্শন করেন। সংশ্লিষ্টরা জানান, প্রধানমন্ত্রী তিনি ৭টি স্টল থেকে এক লাখ ২১ লাখ টাকার পণ্য ক্রয় করেছেন।

এ সময়, চট্টগ্রাম রেঞ্জ স্টল থেকে ৭ বোতল আচার, ঝিনুক শামুকের ১৩ হাজার টাকার মালামাল কিনেন। পরে খুলনা রেঞ্জের স্টল থেকে ১৮ হাজার ৫০০ টাকা মূল্যের ৫টি দু-পিস, রাজশাহী রেঞ্জ স্টল থেকে ১২ হাজার ৭৫০ টাকা মূল্যের ৫টি থ্রি পিস,সিলেট রেঞ্জ স্টল থেকে ১৬ হাজার ৫০০ টাকা দামে ৫টি মনিপুরি শাড়ি নেন। এছাড়া রংপুর রেঞ্জ স্টল থেকে ৩টি টেবিল রানার, একটি কার্পেট কিনেন। কুমিল্লা স্টল থেকে ৩ হাজার ৮০০ টাকার চাদর, থ্রি পিস, একটি পাঞ্জাবী কিনেন। এছাড়া, বরিশালের স্টল থেকে মুড়ির মোয়া, মাছ ধরার পল, মাছ রাখার খড়া ও ব্যাচ লাইটসহ ৬ হাজার ৯০০ টাকার জিনিসপত্র ক্রয় করেন।

ময়মনসিংহ অঞ্চলের স্টল থেকে বাটি, চামুচসহ ১৭ হাজার ২০০ টাকার পণ্য ক্রয় করেন। ঢাকা রেঞ্জের কুটির শিল্প প্রদর্শনী থেকে সাতটি টাঙ্গাইলের থ্রি পিস, যার মূল্য ১৯ হাজার ৬০০ টাকা। এছাড়া ৩ হাজার ২০০ টাকার মোড়া কিনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer