Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকের ধাক্কায় পড়ে গেল বিদ্যুতের ১০ খুঁটি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০৪, ২১ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকের ধাক্কায় পড়ে গেল বিদ্যুতের ১০ খুঁটি

ছবি- সংগৃহীত

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক বিদ্যুতের খুঁটিকে সজোরে ধাক্কা দিলে মহাসড়কে ১০টি বিদ্যুতের খুঁটি পড়ে যায়। এতে সড়কে যান চলাচল বন্ধ হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে অন্তত ৫টি যানবাহন এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুৎহীন হয়ে পড়েছে আশেপাশের গ্রামগুলো। 

সোমবার দিবাগত রাত ১০ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় এ ঘটনার পর খবর পেয়ে পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত পৌনে ১২টা) সড়কে পড়ে আছে বিদ্যুতের খুঁটি ও তার। 

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, রাত ১০টার পর একটি গাড়ি সজোরে ধাক্কা দেয় মহাসড়কের পাশের একটি বিদ্যুতের খুঁটিতে। এসময় সেটি সড়কে পড়ে গেলে সেটার তারে যুক্ত আরো ১০টি খুটিও সড়কে পড়ে যায়। এতে বাস, প্রাইভেটকার ও কাভার্ডভ্যানসহ অন্তত ৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে কেউ হতাহত হয়নি।

এ ঘটনার পর তাৎক্ষণিকভাবে বন্ধ হয়ে আশেপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ। দুর্ঘটনার পর মহাসড়কে যানজট দেখা দেয়। কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক জানান, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একটি খুঁটিতে ধাক্কা দিলে ঘটনাটি ঘটে। ১০টি খুঁটি সড়কে পড়ে রয়েছে। এসময় সেখানে কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি। আশেপাশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাইভারশন করে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer