Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

লোডশেডিংয়ে মানুষের কষ্ট হচ্ছে : দুঃখ প্রকাশ প্রধানমন্ত্রীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ৪ জুন ২০২৩

প্রিন্ট:

লোডশেডিংয়ে মানুষের কষ্ট হচ্ছে : দুঃখ প্রকাশ প্রধানমন্ত্রীর

ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক পর্যায়ে জ্বালানি পণ্যের অস্বাভাবিক দাম এবং প্রাপ্যতার অনিশ্চয়তার কারণেই লোডশেডিংয়ে মানুষের কষ্ট হচ্ছে বলে দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে ঢাকা-চিলাহাটির মধ্যে নতুন ট্রেন সার্ভিসের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের একপর্যায়ে জ্বালানি বাজার ও ক্রয় পরিস্থিতি তুলে ধরে তিনি দুঃখ প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, ‘করোনা ও যুদ্ধের কারণে বিশ্বে জ্বালানির দাম বেড়েছে। এই কারণে সাধারণ মানুষ লোডশেডিংয়ে কষ্ট পাচ্ছে। আমরা প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছিলাম। কিন্তু আজকে বিশ্বব্যাপী গ্যাস, তেল, কয়লা সবকিছুর দাম বেড়ে যাওয়াতে এখন বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে।’

তিনি বলেন, এখন টাকা দিয়েও জ্বালানি কেনা যাচ্ছে না, এরকম অবস্থায়ই দাঁড়িয়েছে। যার জন্য আমি জানি এই গরমে মানুষের কত কষ্ট হচ্ছে। একদিকে দ্রব্যমূল্যস্ফীতি আর অপরদিকে বিদ্যুৎ নেই—এই দুটো কষ্ট আমার দেশের মানুষ পাচ্ছে

একটি মহল আওয়ামী লীগের সব কাজেই ‘কিন্তু’ খোঁজে মন্তব্য করে দলটির সভাপতি বলেন, আমরা যা কাজ করি সেখানেই একটা সমালোচনা, সেখানে একটা কিন্তু খুঁজে বেড়ানো আর মানুষকে হতাশ করার কথা বলে বেড়ায়। আওয়ামী লীগের বিপক্ষে বিদেশিদের কাছে নালিশ করে বেড়ায়।

তিনি বলেন, বাংলাদেশের বদনাম বিদেশিদের কাছে বলে সেখান থেকে নিজেরা কি পায় আমি জানি না। কিছু হাদিয়া-টাদিয়া জোগাড় করে কি না বলতে পারব না। তবে বাংলাদেশের বিরুদ্ধে কথা বলেই যেন তারা তৃপ্তি পায়। যারা এসব কথা প্রতিবছর বলেন একটু হিসাব করে দেখবেন, আগের বছর কি বলেছিলেন আর আজকের বাংলাদেশ কোথায় এসেছে।

দেশের পাশাপাশি আন্তর্জাতিক রুটের সুবিধা পেতে রেল সেবার নেটওয়ার্ক আরও সম্প্রসারণ করা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তিন থেকে চার বছরের মধ্যে দেশের রেল সেবা, সক্ষমতার নতুন স্তরে উন্নীত হতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer