Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ইবতেদায়ী মাদ্রাসায় যোগ দিলেন ১ হাজার ১০ জন আলেম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৮, ১৯ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইবতেদায়ী মাদ্রাসায় যোগ দিলেন ১ হাজার ১০ জন আলেম

ঢাকা : ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় একসাথে ১ হাজার ১০জন আলিয়া নেসাবের আলেম সরকারি চাকরিতে যোগ দিয়েছেন।

সোমবার তারা চাকরিতে যোগদান করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদরাসায় সদ্য যোগদানকারী আলেমরা শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে গত ৫ মার্চ ১ হাজার ১০জন কওমি আলেম শিক্ষক হিসেবে যোগদান করেন। এ নিয়ে মোট ২ হাজার ২০ জন শিক্ষক নিয়োগ করা হলো। সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষক খুব শিগগির নিয়োগ করা হবে। তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

এদিকে সোমবার বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে নবনিযুক্ত শিক্ষকের জন্য ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) জুবায়ের আহমদ। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer