Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০১, ২২ মার্চ ২০২৩

প্রিন্ট:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা

ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ। কেউ র‌্যাগিংয়ের শিকার হলে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করতে হবে। র‌্যাগিংয়ের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করে বলে হুশিয়ারি দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

বুধবার সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘র‌্যাগিং বিরোধী সচেতনতা ও কাউন্সিলিং’ বিষয়ক একটি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আরও বলেন, কাউন্সিলিং এবং মোটিভেশন যে কোন মানসিক চাপ কমাতে সাহায্য করে। কাউন্সিলিং এবং মোটিভেশনের মাধ্যমে শিক্ষার্থীদের যে কোন সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন সচেষ্ট। বরিশাল বিশ্ববিদ্যালয়কে র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়তে শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বরিশাল বিশ্ববিদ্যালয়য়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের আয়োজনে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর। রিসোর্স পার্সন ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার। ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের সেকশন অফিসার সাইফা আলমের সঞ্চালনায় দিনব্যাপী কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগের ১০০ জন জ্যেষ্ঠ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer