Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

কিউআর কোড স্ক্যান করে টাকা উত্তোলন করা যাবে পদ্মা ব্যাংকে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৯, ২৯ মার্চ ২০২৩

প্রিন্ট:

কিউআর কোড স্ক্যান করে টাকা উত্তোলন করা যাবে পদ্মা ব্যাংকে

ছবি: সংগৃহীত

স্বাধীনতার চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়ার যাত্রায় আরো একধাপ এগিয়ে গেলো পদ্মা ব্যাংক লিমিটেড। স্বাধীনতার মাসে পদ্মা ব্যাংকে চালু হলো কিউআর কোড সেবা। মোবাইল ওয়ালেট এর মাধ্যমে কিউআর কোড স্ক্যান করে নগদ টাকা উত্তোলন করা যাবে এখন থেকে। 

“পদ্মা ওয়ালেট”-অ্যাপে নতুন এই সার্ভিসটি অন্তর্ভুক্ত করে ডিজিটাল সেবা আরো ত্বরান্বিত করল পদ্মা ব্যাংক। এই ডিজিটাল ও নিরাপদ সেবার আওতায় গ্রাহকরা পদ্মা ব্যাংকের যে কোন শাখা ও উপশাখা হতে কার্ড ও চেক বই ব্যবহার না করে দ্রুততার সাথে নগদ টাকা উত্তোলন করতে পারবে। এতে নেই স্বাক্ষর যাচাইয়ের ঝামেলা এবং চেক বহন ও হারানোর ঝুঁকি। এতে গ্রাহকের সময় ও অর্থ দুটোই সাশ্রয় হবে।

সেবাটি পেতে প্রথমেই পদ্মা ওয়ালেট অ্যাপটি গ্রাহকের স্মার্ট ফোনে ইনস্টল করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে পদ্মা ব্যাংকের হিসাবধারীরা লগইন করতে পারবে। পরের ধাপে পদ্মা ওয়ালেট অ্যাপে দেখানো কিউ আর আইকনটি স্পর্শ করে পদ্মা ব্যাংকের যে কোন শাখা এবং উপ শাখায় প্রদর্শিত কিউআর কোড স্ক্যান করে টাকা উত্তোলন করা যাবে। 

কিউআর কোড স্ক্যানের মাধ্যমে টাকা উত্তোলনের এই পরিসেবা চালু করায় শতভাগ ডিজিটালাইজেশন নিশ্চিতের পথে এগিয়ে গেল পদ্মা ব্যাংক। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান বলেন, প্রযুক্তিভিত্তিক ব্যাংকিং সেবা প্রদানে সবসময় অগ্রগামী পদ্মা ব্যাংক। এবার পদ্মা ওয়ালেট অ্যাপে সংযুক্ত কিউআর কোড স্ক্যান করে নগদ টাকা উত্তোলনের সুবিধা গ্রাহকদের আরো দ্রুত ও নিরাপদে লেনদেনের নিশ্চয়তা দিল। 

ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন বলেন, স্বাধীনতার মাসে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর শপথের সাথে সামিল হয়েছি আমরাও। ভবিষ্যতে আরো উন্নত, আধুনিক ও নিরাপদ প্রযুক্তিভিত্তিক ব্যাংকিংসেবা নিয়ে পদ্মা ব্যাংক দেশের সকল গ্রাহকের পাশে থাকার জন্য অঙ্গীকারবদ্ধ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer