Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৩ ১৪৩১, শনিবার ১৮ মে ২০২৪

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৩৩ দশমিক ৯৮ শতাংশ

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:২০, ৩০ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৩৩ দশমিক ৯৮ শতাংশ

ছবি- সংগৃহীত

গুচ্ছভুক্ত ২৪ টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিট (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছেন মোট ৫০ হাজার ৭৬১ জন যা মোট পরীক্ষার্থীর ৩৩.৯৮ শতাংশ। 

মঙ্গলবার  এই ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট আবেদন করেছিলেন ১ লাখ ৭০ হাজার ৬৯৯ জন।এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ৪৯ হাজার ৩৯১ জন৷ ৩০ নাম্বারের বেশি পেয়ে পরীক্ষায় পাশ করেছেন ৫০ হাজার ৭৬১ জন, যা অংশগ্রহণকারী মোট ভর্তি-ইচ্ছুর ৩৩ দশমিক ৯৮ শতাংশ। ৩০ নাম্বারের কম পেয়ে অকৃতকার্য হয়েছেন ৯৮ হাজার ৫৪৭ জন৷ বিভিন্ন কারণে মোট ৮৪ জনের খাতা বাতিল করা হয়েছে। এছাড়া এবার পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২১ হাজার ২০৮ জন ভর্তি-ইচ্ছুক।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রেদোয়ানুল হক মারুফ । ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৭.২৫। তিনি ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী। মারুফের গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ।
ফলাফল ও সকল তথ্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত ২৭ এপ্রিল শনিবার সারাদেশে ২৩ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।  'বি' (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ মে (শুক্রবার) এবং সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মে (শুক্রবার)। এ দুই ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer