Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, রোববার ২৮ এপ্রিল ২০২৪

জাতীয় স্মৃতিসৌধ চত্বরে দর্শনার্থীদের প্রবেশাধিকার সংরক্ষিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫২, ১৫ মার্চ ২০২৪

প্রিন্ট:

জাতীয় স্মৃতিসৌধ চত্বরে দর্শনার্থীদের প্রবেশাধিকার সংরক্ষিত

ফাইল ছবি

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে প্রবেশাধিকার সীমাবদ্ধ করেছে স্মৃতিসৌধ কর্তৃপক্ষ।

স্মৃতিসৌধের সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য এমন আদেশ দেওয়া হয়েছে। প্রবেশাধিকার সংরক্ষিত করে এ সংক্রান্ত একটি নোটিশ জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে টানিয়ে দেওয়া হয়েছে সর্বসাধারণের অবগতির জন্য।

নোটিশে বলা হয়েছে, মহান স্বাধীনতা দিবস–২০২৪ উদযাপন উপলক্ষে জাতীর স্মৃতিসৌধ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ভিআইপি নিরাপত্তার জন্য আগামী ২৫ মার্চ পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধে সব ধরনের দর্শনার্থীদের প্রবেশ সংরক্ষিত থাকবে।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বরত গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ‘মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিদেশি কূটনৈতিকসহ সকলে শ্রদ্ধা জানাবেন। এ কারণে জনসাধারণের প্রবেশ সংরক্ষিত ও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।’

এই সময়ের মধ্যে জাতীয় স্মৃতিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজসহ সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer