Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

পারমাণবিক যুদ্ধের শঙ্কা বাড়ছে: বেলারুশ প্রেসিডেন্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৪, ৩১ মার্চ ২০২৩

প্রিন্ট:

পারমাণবিক যুদ্ধের শঙ্কা বাড়ছে: বেলারুশ প্রেসিডেন্ট

ফাইল ছবি

পশ্চিমা গোষ্ঠী ইউক্রেনকে সামরিক সহায়তা করায় পারমাণবিক যুদ্ধের শঙ্কা বাড়ছে বলে মন্তব্য করেছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো।

তিনি বলেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধে শুরু থেকেই জড়িত যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা গোষ্ঠী। পশ্চিমাদেশগুলো রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করার জন্য ইউক্রেনকে সামরিক সহায়তা দিয়ে আসছে। কিয়েভকে এমন অব্যাহত সহায়তা দেওয়ায় পারমাণবিক যুদ্ধের শঙ্কা বাড়ছে। খবর আল-জাজিরার।

লুকাশেঙ্কো বলেন, যুক্তরাষ্ট্র ও তাদের মিত্রদের কারণেই ইউক্রেনে পূর্ণমাত্রায় যুদ্ধ শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে পারমাণবিক অস্ত্রের মাধ্যমে তৃতীয় বিশ্ব যুদ্ধ আসন্ন হচ্ছে।তিনি আরও বলেন, রাশিয়ার পারমাণবিক অস্ত্র মোতায়েনের পরিকল্পনা বেলারুশকে পশ্চিমাদের হুমকি থেকে নিরাপত্তা দেবে।

এদিকে গুপ্তচরবৃত্তির অভিযোগে এক মার্কিন সাংবাদিককে আটক করেছে রাশিয়া। ওয়াল স্ট্রিট জার্নালে কর্মরত ইভান গার্শকোভিচ নামে ওই সাংবাদিককে আটক করা হয়েছে। আটকের বিষয়টি বৃহস্পতিবার (৩০ মার্চ) নিশ্চিত করেছে রাশিয়ার শীর্ষ গোয়েন্দা সংস্থা।

ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) বলেছে, গোপন তথ্য সংগ্রহের চেষ্টা করার সময় ইভান গার্শকোভিচকে ইয়েকাতেরিনবার্গ শহর থেকে আটক করা হয়েছে। রুশ গোয়েন্দাদের দাবি, গার্শকোভিচ রাশিয়ার সামরিক-শিল্প কমপ্লেক্সের একটি উদ্যোগ সম্পর্কে তথ্য সংগ্রহ করছিলেন, যা রাষ্ট্রীয়ভাবে গোপনীয়। এ ঘটনায় যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে উত্তেজনা আরও বেড়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer