Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

হোয়াইটওয়াশের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৪, ৩১ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৩৯, ৩১ মার্চ ২০২৩

প্রিন্ট:

হোয়াইটওয়াশের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি- সংগৃহীত

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর আইরিশদের বিপক্ষেও একই মিশনে মাঠে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক।

গত দুই ম্যাচে সম্পূর্ণ অপরিবর্তিত স্কোয়াড নিয়ে খেললেও এ ম্যাচে পরিবর্তন এনেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বদলে এ ম্যাচের একাদশে সুযোগ পেয়েছেন রিশাদ হোসেন। আর তাতে দেশের তৃতীয় লেগস্পিনার হিসেবে এ ফরম্যাটে অভিষেক হলো তার।  

আন্তর্জাতিক ব্যস্ত সূচি আর আইপিএলের ব্যস্ততার কারণে এ ম্যাচে মুস্তাফিজকে বিশ্রাম দেয়ার সম্ভাবনা ছিল বেশ। অবশেষে হলোও তাই। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম।

আগের দুই ম্যাচ জিতে আগেভাগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল টাইগাররা। শুধু তাই নয়, শেষ দুই টি-টোয়েন্টিতে আইরিশদের রীতিমতো বিধ্বস্ত করে ছেড়েছে টাইগাররা। ব্যাট ও বল হাতে দাপট দেখিয়ে রেকর্ডবুকে একের পর এক অর্জন লিখেছে সাকিব আল হাসানের দল।
 
সিরিজের দ্বিতীয় ম্যাচে ছিল বৃষ্টির বাধা। বৃষ্টির কারণে গত ম্যাচটা হয়েছিল ১৭ ওভারের। এ ম্যাচেও আছে বৃষ্টির শঙ্কা। কিন্তু সব শঙ্কাকে পেছনে ফেলে সময়মতোই শুরু হচ্ছে ম্যাচ। তবে আকাশ মেঘলা থাকায় আশঙ্কা পুরোপুরি কাটেনি এখনও।
 
বাংলাদেশ একাদশ 
রনি তালুকদার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), রিশাদ হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, তৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম ও শামীম হোসেন।  

আয়ারল্যান্ড একাদশ 
পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লোরকান টাকার, হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্পার, মার্ক অ্যাডায়ার, ফিওন হ্যান্ড, ম্যাথিউ হামফ্রেস ও বেঞ্জামিন হোয়াইট।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer