Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ইসলামী ব্যাংকের জমি কিনলো বাংলাদেশ ব্যাংক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১২, ১৬ মার্চ ২০২৩

প্রিন্ট:

ইসলামী ব্যাংকের জমি কিনলো বাংলাদেশ ব্যাংক

ফাইল ছবি

ব্যাংকপাড়া খ্যাত মতিঝিলের সেনা কল্যাণ ভবনের পাশের বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের জমি কিনে নিয়েছে বাংলাদেশ ব্যাংক।বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক অর্থসূচককে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সেনা কল্যাণ ভবনের পাশে ৭০ দশমিক ৮২ শতক জমি প্রধান কার্যালয়ের ভবন তৈরির জন্য কিনেছিল ইসলামী ব্যাংক। সেই জমি বাংলাদেশ ব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছে বেসরকারি খাতের এই ব্যাংকটি। জমিটি কিনতে বাংলাদেশ ব্যাংক খরচ করেছে ১১০ কোটি টাকা।

সম্প্রতি ইসলামী ব্যাংক থেকে নামে-বেনামে বড় ঋণ দেওয়ার খবর প্রকাশ পায়। এতে ব্যাংকটির আমানত ব্যাপকহারে কমতে থাকে। একপর্যায়ে ব্যাংকটিকে বিশেষ সুবিধার আওতায় তারল্য জোগান দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এক্ষেত্রে নীতি ছাড়ও পেয়েছে ব্যাংকটি।

ক্রয় করা জমিতে শীগ্রই সর্বাধুনিক সুবিধা ও নিরাপত্তা সম্বলিত একটি ভবন তৈরির কাজ শুরু করবে বাংলাদেশ ব্যাংক। বর্তমানে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের নিজস্ব দুটি ভবন রয়েছে। তাতে জায়গা সংকুলান হচ্ছে না। এ জন্য সেনা কল্যাণ ভবনের বেশির ভাগ ফ্লোর ভাড়া নিয়ে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer