Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ আশ্বিন ১৪২৬, রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯, ১:৩৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যুক্তরাষ্ট্রে সৌদির রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করেছেন রেমা


০৫ জুলাই ২০১৯ শুক্রবার, ১০:৩২  এএম

বহুমাত্রিক ডেস্ক


যুক্তরাষ্ট্রে সৌদির রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করেছেন রেমা

ঢাকা : সৌদি আরবের ইতিহাসে এই প্রথম কোনো নারী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন। সৌদি আরবের রাজকন্যা রেমা বিন্ত বানদার বুধবার যুক্তরাষ্ট্রে সৌদি আরবের দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করেছেন। 

১৯৪৫ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে সৌদি দূতাবাস চালু হওয়ার পর এই প্রথম কোনো সৌদি নারী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেলেন। রেমা বিন্ত ১১তম সৌদি রাষ্ট্রদূত হিসেবে ওয়াশিংটনে কাজ শুরু করেছেন। এর আগে ওয়াশিংটনে সৌদি দূতাবাসে দায়িত্বরত ছিলেন মোহাম্মদ বিন সালমানের ছোট ভাই রাজপুত্র খালিদ বিন সালমান। খালিদ বিন সালমানের স্থলাভিষিক্ত হয়েছেন রেমা বিন্ত বানদার।

ওয়াশিংটনে সৌদি দূতাবাসের মুখপাত্র ফাহাদ নাজির বলেন, সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক আরও জোরদার করতেই রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছেন রেমা বিন্ত।

রেমা বিন্ত সৌদি আরবের জনক রাজা আব্দুল্লাহ আজিজের নাতনি। রেমা বিন্ত জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে সৌদি আরবে নারী অধিকার প্রতিষ্ঠায় নিযুক্ত ছিলেন। সৌদি আরবে ড্রাইভিং, ব্যবসা, সামরিক বাহিনীতে নারীদের অংশগ্রহণের যে সুযোগ সৃষ্টি করা হয়েছে তাতে ব্যাপক অবদান রেখেছেন রেমা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

নারীকথা -এর সর্বশেষ