Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ২:৪৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যশোরে নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত


২৬ জুন ২০২০ শুক্রবার, ১০:৪৮  পিএম

কাজী রকিবুল ইসলাম, যশোর

বহুমাত্রিক.কম


যশোরে নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত

কোভিড-১৯ ভাইরাসে যশোরে নতুন করে একজন পুলিশ সদস্যসহ ৩১জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে যশোর জেলায় আক্রান্ত সংখ্যা ৪৬৬ জন। এর মধ্যে মৃত্যু বরণ করেছেন ৭জন। সুস্থ্য হয়েছেন ১৫৫ জন। যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন শুক্রবার ২৬ জুন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান,শুক্রবার ২৬ জুন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ৮২ টি রিপোর্ট প্রেরণ করেন। এর মধ্যে ৩১টি পজিটিভ। এর মধ্যে ৭ জন নারী ও ২৪জন পুরুষ। আক্রান্তের মধ্যে যশোর সদর উপজেলায় পুলিশ সদস্য শাকিবসহ ২২টি ও অভয়নগর উপজেলায় ৯টি।

পজিটিভ ৩১ টিসহ পাঠানো ৮২ টি রিপোর্ট গত ২৪ জুন নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়েছিল। সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, ২৫ জুন বৃহস্পতিবার যশোর জেলা থেকে নতুন ১১২টি ও ফলোআপ ৮টি মোট ১২০টি স্যাম্পুল পাঠানো হয়েছিল।

গত ১০ মার্চ থেকে ২৫ জুন বৃহস্পতিবার পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৩ হাজার ৮শ’ ৩২টি স্যাম্পুল পাঠানো হলেও রিপোর্ট পাওয়া গেছে ৩ হাজার ৪শ’ টি। পেন্ডিং রয়েছে ৪শ’ ৩২টি।

অপরদিকে,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় আরো ৬৯ নমুনার পজেটিভ ফল এসেছে। এর মধ্যে যশোর জেলায় ৮২টি রিপোর্টের ভিতর নতুন করে আরো ৩১ টি করোনা পজেটিভ রিপোট। বৃহস্পতিবার দক্ষিণ-পশ্চিমের পাঁচ জেলার মোট ২শ’ ৭০টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও চলমান পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার এই তথ্য দিয়েছেন। তিনি জানান, এদিনের পরীক্ষায় যশোর জেলার ৩১টি নমুনা পজেটিভ আসে। জেলার মোট ৮২টি নমুনা পরীক্ষা করে এই ফল পাওয়া যায়। এছাড়া মাগুরা জেলার ২৬টি নমুনা পরীক্ষা করে ৭টি, খুলনার ৩০টি নমুনার মধ্যে ৭টি, বাগেরহাটের ৫৮টির মধ্যে ৯টি এবং সাতক্ষীরার ৭৪টির মধ্যে ১৫টি পজেটিভ আসে।
পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য ও ঠিকানা সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনের দপ্তওে পাঠানো হয়েছে। এখন জেলাগুলোর স্বাস্থ্য প্রশাসন শনাক্ত হওয়া রোগীদের ঠিকানা বের করে তা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করবে। স্থানীয় প্রশাসন বাড়িগুলো লক ডাউনসহ অন্যান্য পদক্ষেপ নেবেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ