Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ব্রেইন স্ট্রোকে সংকটাপন্ন ড. নিয়াজ পাশা, কৃষিবিদদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৭, ২৮ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০২:৪৪, ৩১ ডিসেম্বর ২০১৬

প্রিন্ট:

ব্রেইন স্ট্রোকে সংকটাপন্ন ড. নিয়াজ পাশা, কৃষিবিদদের উদ্বেগ

ছবি-সংগৃহীত

ঢাকা : কৃষি প্রকৌশলী, বিশিষ্ট কৃষি সাংবাদিক ও লেখক ড. নিয়াজউদ্দিন পাশার স্ট্রোক হয়েছে।গত রোববার ব্রেইন স্ট্রোক হওয়ার পর সংকটাপন্ন অবস্থায় তাকে রাজধানীর ধানমন্ডির একটি ক্লিনিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে বুধবার দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

নিয়াজ পাশার স্ত্রী ফারজানা আশা সবার কাছে দোয়া চেয়ে জানিয়েছেন, ব্রেইন স্ট্রোক হওয়ার পর থেকে তিনি কথা বলতে পারছেন না। তাঁর শরীরের বাম পাশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছে।

ড. নিয়াজ পাশার অসুস্থতার খবরে দেশের বিশিষ্ট কৃষিবিদ-কৃষিবিজ্ঞানীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার তাঁর শুভানুধ্যায়িরা উদ্বেগ জানিয়েছেন। একই সাথে তারা তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন। 

শিক্ষাজীবন থেকেই কৃষি সাংবাদিকতার সাথে ‍যুক্ত নিয়াজ পাশা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি)।

বর্তমানে সার্ক এগ্রিকালচার সেন্টার, ঢাকায় কর্মরত বিশিষ্ট এই কৃষিবিদ দেশের কৃষকদের স্বার্থ ও কৃষি ব্যবস্থার উন্নয়নে মূলধারার গণমাধ্যমে দীর্ঘদিন ধরে নিয়মিতভাবে লিখে চলছেন।

‘হাওর ভূমিপুত্র’ হিসেবে নিজের পরিচয় দিতে স্বাচ্ছন্দবোধ করা নিয়াজ পাশা অনগ্রসর হাওর অঞ্চলের উন্নয়নে নিয়মিত লেখালেখির পাশাপাশি সরকারের উচ্চপর্যাায়ে বিভিন্ন দাবি জানিয়ে আসছেন। বেশ কয়েক বছর ধরে নানা শারীরিক জটিলতার মাঝেও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি হাওর ও কৃষি বিষয়ক নানা ইস্যুতে অব্যাহতভাবে লিখে গেছেন তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer