Bahumatrik :: বহুমাত্রিক
 
১ পৌষ ১৪২৬, রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯, ৫:৩৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিমান বহরে যোগ হচ্ছে আরো দুই অত্যাধুনিক উড়োজাহাজ


২৪ নভেম্বর ২০১৯ রবিবার, ১১:১৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


বিমান বহরে যোগ হচ্ছে আরো দুই অত্যাধুনিক উড়োজাহাজ

ঢাকা : বিমান বহরে যুক্ত হচ্ছে আরো দুটো বোয়িং সেভেন এইট সেভেন উড়োজাহাজ। রাষ্ট্রায়ত্ত্ব এয়ারলাইন্স সংস্থা বিমানের বহরে বর্তমানে আধুনিক প্রজন্মের ১০টি নতুন উড়োজাহাজ আছে। অপেক্ষাকৃত সাশ্রয়ী দামে দুটি উড়োজাহাজ কেনার প্রক্রিয়া অনেকটাই চূড়ান্ত।

নতুন এসব উড়োজাহাজ নিয়ে গন্তব্য পরিকল্পনাও ঢেলে সাজানো হচ্ছে বলে জানিয়েছেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মহিবুল হক।মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং এর সাথে ২০০৮ সালে করা ২১০ কোটি ডলার ব্যয়ে তিন মডেলের ১০টি নতুন উড়োজাহাজ কেনার চুক্তি অনুযায়ী এরইমধ্যে সবকটি উড়োজাহাজ যুক্ত হয়েছে বিমান বহরে।

এবার আরো দুটি নতুন বোয়িং ড্রিমলাইনার ৭৮৭-৯ মডেলের উড়োজাহাজ কেনার উদ্যোগ নিয়েছে সরকার। বোয়িংয়ের এসব উড়োজাহাজ আগে থেকেই তৈরি বলে এর দামে অনেকটা সাশ্রয় পাবে বিমান। চুক্তি হলেই এদুটি দেশে আনা হবে। এদিকে, অভ্যন্তরীণ ফ্লাইট পরিচলানার জন্য নতুন তিনটি ড্যাশ এইট কিনতে যাচ্ছে বিমান।

বহরে নতুন ও আধুনিক সব উড়োজাহাজ নিয়ে এরইমধ্যে নতুন গন্তব্যের পরিকল্পনা করেছে বিমান। নতুন উড়োজাহাজ দেশে পৌঁছানোর আগেই এবার গন্তব্য চূড়ান্ত করছে বিমান। আগামী বছর ঢাকা নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব হবে বলেও জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।