Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ ফাল্গুন ১৪২৭, শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ৫:১৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

টিকা নিয়ে কোনও ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর


২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার, ০১:২৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


টিকা নিয়ে কোনও ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

ঢাকা: করোনা টিকা যাদের প্রয়োজন তাদেরই তালিকায় আগে রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার যেমন সফল হয়েছে, তেমনি ভ্যাকসিন প্রয়োগেও সফল হবে। যাদের প্রয়োজন তাদেরই করোনার টিকা দেওয়া হবে।টিকা নিয়ে কোনও ধরনের গুজবে কান না দেওয়ারও আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

টিকা দেশে আসার পর স্বাস্থ্যমন্ত্রী জানান, কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচির ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবকিছু ঠিক থাকলে ৮ ফেব্রুয়ারি থেকে করোনা টিকা প্রদান শুরু হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান।এর আগে সকাল ১১টার দিকে ভারত সরকারের উপহারে প্রায় ১৮ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা নিয়ে বাংলাদেশের পৌঁছায় এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ করোনা টিকা ভারত থেকে উপহার হিসাবে পাঠানো হয়েছে। টিকা সংরক্ষণের জন্য নেওয়া হবে ইপিআই স্টোরেজে।

ভ্যাকসিন বিষয়ক কর্মসূচি পরিচালিত হবে স্বাস্থ্য অধিদপ্তরের মা, শিশু ও কিশোর স্বাস্থ্য কর্মসূচির আওতায়। সম্প্রসারিত টিকাদান কর্মসূচির কর্মীরা এই কার্যক্রমে অংশ নেবেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।