Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ চৈত্র ১৪২৬, বুধবার ০১ এপ্রিল ২০২০, ৭:০২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

করোনাভাইরাস: মৈত্রী এক্সপ্রেসে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা


১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৯:৪৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


করোনাভাইরাস: মৈত্রী এক্সপ্রেসে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

ঢাকা : করোনাভাইরাস নিয়ন্ত্রণে ও সতর্কতার অংশ হিসেবে ঢাকা-কলকাতা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের যাত্রীদেরও স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার এক সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান। তিনি বলেন, বিমানবন্দর, স্থলবন্দর এবং নৌবন্দরের পর এবার রেলস্টেশনেও যাত্রীদের হেলথ স্ক্রিনিং হচ্ছে। মঙ্গলবার থেকে ঢাকার ক্যান্টনমেন্ট স্টেশনে মৈত্রী এক্সপ্রেসে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু হয়েছে। মৈত্রী এক্সপ্রেস বেনাপোল হয়ে এলেও সেখানে কোনো যাত্রী নামেন না। তাই তাদেরও আমরা স্ক্রিনিংয়ের আওতায় নিয়ে এসেছি।

জানা যায়, মঙ্গল, বুধ, শুক্র, শনি ও রোববার সপ্তাহে এই পাঁচদিন ঢাকা ও কলকাতার মধ্যে চলাচল করে মৈত্রী এক্সপ্রেস। আর সোম, মঙ্গল, বুধ, শুক্র ও শনিবার কলকাতা থেকে ছেড়ে আসে ট্রেনটি।

মঙ্গলবার পর্যন্ত আইইডিসিআর ৫৯ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে এ ভাইরাস পায়নি বলে জানান অধ্যাপক ফ্লোরা। তিনি বলেন, চীনফেরত যে যুবককে রংপুর মেডিকেল থেকে ঢাকায় পাঠানো হয়েছিল, পরীক্ষায় তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

তবে এতদিন এ ভাইরাসটিকে বলা হয়েছে নভেল করোনাভাইরাস। বর্তমানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভাইরাসটির আনুষ্ঠানিক নাম দিয়েছে ‘কভিড-১৯’।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ