Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ কার্তিক ১৪২৭, রবিবার ২৫ অক্টোবর ২০২০, ৪:২৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কক্সবাজার-সেন্টমার্টিন সরাসরি জাহাজ চলাচল শুরু


০২ অক্টোবর ২০২০ শুক্রবার, ০১:৫৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কক্সবাজার-সেন্টমার্টিন সরাসরি জাহাজ চলাচল শুরু

 

পর্যটন মৌসুম শুরু না হতেই, টেকনাফ নয়, এবার কক্সবাজার থেকেই বঙ্গোপসাগর পাড়ি দিয়ে সরাসরি প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যাচ্ছেন পর্যটকরা।

আগে সড়কপথে যাত্রীদের কক্সবাজার থেকে টেকনাফ গিয়ে সেখান থেকে সেন্টমার্টিনের জাহাজে উঠতে হতো। কক্সবাজার থেকে সরাসরি এই জাহাজ চালু হওয়ায় সড়ক পথে ভ্রমণের ঝক্কি ও সময় দুটোই কমবে। তাই দারুণ খুশি পর্যটকরা।

পর্যটকদের কথা চিন্তা করে কক্সবাজার থেকে সরাসরি সেন্টমার্টিন যাওয়ার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন জাহাজ কর্তৃপক্ষ।কর্ণফুলী এক্সপ্রেস`র ইনচার্জ ফজলে আলী মোহাম্মদ খুরশীদ জানান, তারা আরেকটি জাহাজ সংগ্রহ করেছেন। খুব শিগগিরই সেটাও চালু হবে বলে আশা করছেন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, অনুমতি সাপেক্ষে কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে একটি মাত্র পর্যটকবাহী জাহাজ চলাচল করছে। তবে, বিআইডব্লিউটিএ-সহ নৌ-পরিবহন সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার অনুমোদন ও আবহাওয়া অনুকূলে থাকলে ছোট ছোট জাহাজ চলাচলেরও অনুমোদন দেয়া হবে।

বর্তমানে কক্সবাজার থেকে সেন্টমার্টিনে চলাচলকারী জাহাজটিতে যাত্রা করতে পর্যটকদের গুনতে হবে সর্বনিম্ন ২ হাজার ও সর্বোচ্চ ১৫ হাজার টাকা। কক্সবাজার বিআইডব্লিউটিএ ঘাট থেকে প্রতিদিন সকাল ৭টায় সেন্টমার্টিনের উদ্দেশ্যে জাহাজটি ছেড়ে যায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।