Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ আশ্বিন ১৪২৯, শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২, ৮:২৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এসএসসিতে যশোর বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৭০ হাজার ৩৭৭


১৫ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার, ০৯:৫৬  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


এসএসসিতে যশোর বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৭০ হাজার ৩৭৭

বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়ে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা। বৃষ্টি উপক্ষা করে কেন্দ্রে পৌছেছে পরীক্ষার্থীরা। এ বছর যশোর শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ১ লাখ ৭০ হাজার ৩৭৭ জন। করোনার কারণে এ বছর পরীক্ষার বিষয়, নম্বর ও সময় কমিয়ে আনা হয়েছে এবং পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসে ৪০ মার্কের লিখিত ও ১৫ মার্কের এমসিকিউ প্রশ্নের উত্তর দিবে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব জানান, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে যশোর শিক্ষা বোর্ডে রেজিস্ট্রেশন করে ১ লাখ ৯৩ হাজার ৪০৪ জন শিক্ষার্থী। তাদের মধ্য থেকে ফরমপূরণ করে ১ লাখ ৭০ হাজার ৩৭৭ জন। পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান বিভাগে শিক্ষার্থী ৩৮ হাজার ৪২৪ জন, মানবিক বিভাগে শিক্ষার্থী ১ লাখ ৯ হাজার ৫০৭ জন ও বাণিজ্য বিভাগে শিক্ষার্থী ২২ হাজার ৪৬ জন। খুলনা বিভাগের ১০ জেলার ২ হাজার ৫৪০ টি স্কুলের পরীক্ষার্থীরা ২৯৩ টি কেন্দ্রে পরীক্ষার অংশ নেবে।

তিনি আরো জানান, পরীক্ষার দিন সকালে ট্রেজারি থেকে সিকিউরিটি খামের মাধ্যমে প্রশ্ন কেন্দ্রে পাঠানো হয়েছে। এবার পরীক্ষার্থীরা ৪০ মার্কের লিখিত ও ১৫ মার্কের এমসিকিউ প্রশ্নের উত্তর দিবে। এছাড়া বোর্ডের পক্ষ থেকে দুটি ভিজিলেন্স টিম ও জেলা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক ভিজিলেন্স টিম পরীক্ষা তদারকি করবে।

এদিকে নিম্নচাপের কারণে সকাল থেকে বৃষ্টি হওয়ায় পরীক্ষা এক থেকে দেড় ঘন্টা আগে কেন্দ্রে আসতে শুরু করে পরীক্ষার্থীরা। তারা জানিয়েছে ৬ মাস বিলম্বে হলেও পরীক্ষা হওয়ায় তারা খুশি এবং তাদের প্রস্তুতিও বেশ ভাল।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিক্ষা -এর সর্বশেষ