Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ ফাল্গুন ১৪২৬, মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০, ৩:১২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আবরার হত্যা: কুবিতে মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ 


০৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ০৯:৫২  পিএম

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


আবরার হত্যা: কুবিতে মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ 

কুমিল্লা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের আত্মার ম্মরণে এবং তার হত্যার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাধারণ শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ মিছিল করেছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে। এই কর্মসূচির অন্যতম উদ্যোক্তা বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থী কাউসার হামিদ জীবন বলেন, ‘আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যদন্ড দেয়ার দাবি জানাচ্ছি। আবরার ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রথম শহীদ। আমরা আবরারের রক্ত বৃথা যেতে দিব না। আবরার যেই দাবিগুলো তার ফেসবুকে উল্লেখ করেছিলো আমরাও তার ঐসব দাবি গুলোর সাথে একাত্মতা পোষণ করছি।’

এছাড়াও তখন সাধারণ শিক্ষার্থীরা আবরারের সাথে ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা এবং এমন নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান। মোমবাতি প্রজ্বলন শেষে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে যা বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার, খুনীদের সর্বোচ্চ শাস্তি এবং ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদী শ্লোগান দিয়ে থাকে। উল্লেখ্য, রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই বাংলা হল থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।