Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ অগ্রাহায়ণ ১৪২৬, শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯, ৮:১৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অবৈধ বালু উত্তোলনের যন্ত্রপাতিসহ ২টি বালুবাহী ট্যাক্টরে আগুন


১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ১১:৪২  পিএম

আক্কেলপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


অবৈধ বালু উত্তোলনের যন্ত্রপাতিসহ ২টি বালুবাহী ট্যাক্টরে আগুন

আক্কেলপুর : জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান অবৈধভাবে ভু-গর্ভস্থ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে আটক এবং বালু উত্তোলনের যন্ত্রপাতি ও বালু ভর্তি ২টি ট্রাক্টর পুড়িয়ে দিয়েছেন ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার।

বৃহস্পতিবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা গেছে, ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার ক্ষেতলাল উপজেলা এলাকার মাহমুদপুর ইউনিয়নের, মাহমুদপুর , দেওগ্রাম, রসুলপুর ও পার্শ্ববর্তী আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের আউয়ালগাড়ী মৌজার সংযোগ স্থলে দীর্ঘদিন ধরে একটি চক্র কৌশলে ভু-গর্ভস্থ বালু উত্তোলন করে আসছিল। তাদের অবৈধ কর্মকান্ডে ওই এলাকার ভূ-প্রকৃতি ও পরিবেশের মারাত্বক বিপর্যয় ঘটিয়ে যাচ্ছিলেন বলে, ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরাফাত রহমান এলাকাবাসির একাধিক অভিযোগের প্রেক্ষিতে ঔই স্থানে বালু উত্তোলন বন্ধে কয়েক দফা নিষেধ করেন। এরপরও তারা একই কাজ অব্যহত রাখেন।

এরই প্রেক্ষিতে ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে বালু উত্তোলনের যন্ত্রপাতিসহ ২টি ট্রাক্টর(মেসি)তে আগুন জ¦ালিয়ে পুড়ে ভস্মিভুত করেছেন বলে তিনি মুুঠোফোনে নিশ্চিত করেছেন।

তিনি আরো জানিয়েছেন ঘটনাস্থল থেকে দুলাল, শিবু ও সাদ্দাম নামের ৩ জনকে আটক করেছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে। অগ্নিকান্ডের খবর পেয়ে আক্কেলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন যেন অন্যত্র ছড়িয়ে না পড়ে সেই জন্য আগুন নেভিয়ে ফেলেন।

উক্ত ঘটনাস্থলে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদ পরিদর্শন করেছেন। এবং ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।