Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাশিয়া বিশ্বকাপে সরাসরি অংশ নেবে জার্মানি-ইংল্যান্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ৬ অক্টোবর ২০১৭

আপডেট: ১১:২২, ৬ অক্টোবর ২০১৭

প্রিন্ট:

রাশিয়া বিশ্বকাপে সরাসরি অংশ নেবে জার্মানি-ইংল্যান্ড

ঢাকা : ২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে জার্মানি ও ইংল্যান্ড।

ফলে বিশ্বকাপে এখন সরাসরি অংশ নেবে এই দুটি দল। ইউরোপের বাছাইপর্বে এক শেষ রাউন্ডের আগের ম্যাচ জিতে দল দুটি তাদের এই অবস্থান পাকাপোক্ত করে। বৃহস্পতিবার রাতে নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠে ৩-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি।

২৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। খেলার দ্বিতীয় মিনিটেই আয়ারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় জার্মানি। ২১ মিনিটে স্যান্ড্রো ওয়াগনারের গোলে ২-০তে এগিয়ে যায় সফরকারীরা।

এরপর ৮৬ মিনিটে জশুয়া কিমিচ গোল করে ৩-০তে দলকে এগিয়ে নিলেও পরবর্তী ৪ মিনিটের মাথায় স্বাগতিকরা একটি গোল করে। ফলে খেলার স্কোর দাঁড়ায় ৩-১ গোলে।

নর্দান আয়ারল্যান্ড হারলেও প্লে-অফের মাধ্যমে রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ রয়েছে তাদের। কারণ ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। এদিকে ওয়েম্বলিতে নিজেদের মাঠে স্লোভেনিয়াকে ১-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করেছে ইংল্যান্ড।

খেলার দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের শেষ মুহূর্তে অধিনায়কের গোলে এই জয় পায় ইংল্যান্ড। ২৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে শীর্ষে আছে ইংল্যান্ড। এ পর্যন্ত ১৫ পয়েন্ট পাওয়া স্লোভাকিয়ারও আশা আছে রাশিয়া বিশ্বকাপে টিকে থাকা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer