Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাতে দ্বিতীয় সেমিতে মুখোমুখি জার্মানি-মেক্সিকো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ২৯ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাতে দ্বিতীয় সেমিতে মুখোমুখি জার্মানি-মেক্সিকো

ঢাকা : কনফেডারেশনস কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দুই ফেভারিট জার্মানি ও মেক্সিকো। বি গ্রুপ চ্যাম্পিয়ন জার্মানি এ ম্যাচেও জয়ের ধারা ধরে রেখে নিশ্চিত করতে চায় ফাইনালের টিকিট।

অন্যদিকে, এক চুল ছাড় দিতে নারাজ কনকাকাফ জয়ীরা। সোচির অলিম্পিক ফিস্ট স্টেডিয়ামে, ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার রাত ১২ টায়।

অভিজ্ঞরা না থাকলেও, এই তরুণ তুর্কীরাই জার্মানিকে তুলে এনেছে সেমিফাইনালের মঞ্চে।

এতটা পথ এসেতো আর খালি হাতে ফেরা যায়না। সেমিফাইনালে তাই মেক্সিকোকে হারানোর দীপ্ত শপথ ডাইমাণশাফটদের। গ্রুপ পর্বে ক্যামেরুন ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় আর চিলির সঙ্গে ড্র। দুরন্ত দুর্বার আসরে অজেয় জার্মানরা তাই ছক কষছে আরো একটি জয়ের।

ম্যাচের আগে ইনজুরি নিয়েও নির্ভার জার্মান কোচ। গ্রুপ পর্বে এরইমধ্যে আলো ছড়িয়েছেন কেরিম ডেমারবে ও টিমো ওয়ার্নার।

একাদশে তাই কাকে রেখে কাকে জায়গা দিবেন এ নিয়ে মধুর সমস্যায় পড়েছেন কোচ জোয়াকিম লো। সম্ভাব্য ৩-৪-৩ ফরমেশনে মিষ্যদের মাঠে নামানোর পরিকল্পনা আছে জার্মান কোচের।

জার্মানির মত গ্রুপ পর্বে দাপট দেখিয়েই সেমিতে জায়গা করে নিয়েছে প্রতিপক্ষ মেক্সিকো। শুরুটা পর্তুগালের সঙ্গে ড্র দিয়ে হলেও, পরের দুই ম্যাচে রাশিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে হুয়ান কার্লোসের শিষ্যরা। পর্তুগালের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় রানার্সআপ হয়ে শীর্ষ চারে ওঠে কনকাকাফ জয়ীরা।

পরিসংখ্যানও কথা বলছে তাদের বিপক্ষেই। এখন পর্যন্ত দু`দলের দেখা হয়েছে চারবার। এরমধ্যে একবারও জার্মানিকে হারাতে পারেনি মেক্সিকো। দুই জয় ও দুই ড্র নিয়ে এগিয়ে আছে জার্মানরাই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer