Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ব্যবসার পাশাপাশি সমাজসেবাও করতে চাই: বিআরবি চেয়ারম্যান

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৪, ২৩ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:৫৪, ২৪ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

ব্যবসার পাশাপাশি সমাজসেবাও করতে চাই: বিআরবি চেয়ারম্যান

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : ‘অন্যতম বিশ্বে বাংলাদেশ শীর্ষে’ -এ স্লোগানকে সামনে রেখে গৌরবময় সাফল্যের ধারাবাহিকতায় নানা আয়োজনে কুষ্টিয়ায় দেশসেরা ক্যাবল প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে বিআরবি গ্রুপের কারখানা চত্বরে দেশি-বিদেশি বিনিয়োগকারী, প্রশাসনের কর্মকর্তা, ব্যংাক, বীমার উর্দ্ধতন কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি ও শ্রমিক-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মজিবর রহমান।

এরপর বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কুষ্টিয়া ইসলামিয়া কলেজের সাবেক অধ্যক্ষ ইসলামী চিন্তাবিদ আ ফ ম নাজমুস সালেহীন ও এনামূল হক শাফি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরবির ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান, এমআরএসের ব্যবস্থাপনা পরিচালক সামসুর রহমান ও প্রবীণ আইনজীবি এ্যাড. এাহবুবুর রহমান।

পরে আলোচনা সভায় বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমান সভাপতির বক্তব্যে বলেন, দেশ ও বিদেশে আপনাদের ভালোবাসায় আজ আমি এখানে আসতে পেরেছি। আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন আগামী দিনেও যাতে বিআরবি এভাবেই এগিয়ে যেতে পারে।

তিনি বলেন, কুষ্টিয়াসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে জানি না বিআরবি কতটুকু সাফল্য রাখতে পারছে।কিন্তু তারপরও আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। আমরা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে পরিশ্রম করে চলেছি। কুষ্টিয়াবাসীর জন্য আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কুষ্টিয়ায় শিক্ষাব্যবস্থার জন্য আধুনিকমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। ইনশাআল্লাহ সামনে বছর থেকেই সেই স্কুলের শিক্ষাকার্যক্রম চালু হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন কমিটির আহবায়ক প্রকৌশলী আফজাল হোসেন, প্রকৌশলী রকিবুল আলম, প্রকৌশলী প্রফুল্ল কুমার সরকার, জিএম (ফাইন্যান্স) বাবু প্রণব কুমার দাশ, মিসেস রাহেলা পারভীন ও সুব্রত কুমার চক্রবর্তী, প্রমুখ।

আলোচনা ও দোয়া মাহফিল শেষে বিশালাকৃতির কেক কাটা হয়। এ সময় কারখানার সব শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীসহ দেশ-বিদেশ থেকে আসা অতিথিরা উপস্থিত ছিলেন। আলোচনা শুরুর আগে বিআরবি গ্র“পের কর্মরত অবস্থায় নিহত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন এবং প্রত্যেক পরিবারকে একটি সম্মাননা পত্রসহ নগদ অর্থ ও উপহার সামগ্রী প্রদান করা হয়।

এ ছাড়া প্রতিষ্ঠানে ভালো কাজ করার জন্য শ্রমিক/কর্মকর্তাকে সম্মাননা প্রদানসহ অবসওে যাওয়া কর্মকর্তাদের অর্থ প্রদান করেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমান। দুপুরে মধ্যহ্নভোজের পর শ্রমিক-কর্মচারীদের অংশগ্রহণে বিনোদনমূলক বিভিন্ন অনুষ্ঠানে প্রাণবন্ত হয়ে ওঠে কারখানা এলাকা। দেশের এ স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুষ্টিয়া বিসিক শিল্পনগরীকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer